সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৯:৫০ পূর্বাহ্ন

মৃত্যু বেড়ে ৩ লাখ ৭৩ হাজার, আক্রান্ত ৬২ লাখ ৬৩ হাজার

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • Update Time : সোমবার, ১ জুন, ২০২০

করোনা ভাইরাসের তাণ্ডবে বিশ্বব্যাপী প্রতিদিনই হাজার হাজার মানুষ আক্রান্ত হচ্ছেন। মৃত্যুর সংখ্যাও প্রতিদিন দীর্ঘ হচ্ছে। সুস্থ হয়েও ফিরছেন বড় সংখ্যক মানুষ।

এখন পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ লাখ ৭৩ হাজার ৮৯৯ জন। এছাড়া এ ভাইরাস শনাক্ত হয়েছে ৬২ লাখ ৬৩ হাজার ৯০৫ জনের শরীরে।

সোমবার (১ জুন) সকাল ৯টা পর্যন্ত এ সংখ্যা নিশ্চিত করেছে করোনা ভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার। এরইমধ্যে ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়েছে করোনা ভাইরাস।

আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৮ লাখ ৪৬ হাজার ৭১৩ জন। বর্তমানে চিকিৎসাধীন ৩০ লাখ ৪৩ হাজার ২৯৩ জন। এদের মধ্যে ২৯ লাখ ৮৯ হাজার ৮৮৬ জনের শরীরে মৃদু সংক্রমণ থাকলেও ৫৩ হাজার ৪০৭ জনের অবস্থা গুরুতর।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে এই মহামারি শুরু হলেও ইউরোপ এবং যুক্তরাষ্ট্রে সবচেয়ে বেশি তাণ্ডব চালিয়েছে করোনাভাইরাস। এখন এর কেন্দ্রবিন্দু হয়ে উঠছে রাশিয়া, ব্রাজিল ও ব্রিটেন।আক্রান্ত ও নিহতের সংখ্যায় সবার উপরে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৮ লাখ ৩৭ হাজার ১৭০ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ৬ হাজার ১৯৫ জনের। সুস্থ হয়েছেন ৫ লাখ ৯৯ হাজার ৮৬৭ জন।

আক্রান্তের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে চলে আসা ব্রাজিলে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৫ লাখ ১৪ হাজার ৯৯২ জন, মৃত্যু হয়েছে ২৯ হাজার ৩৪১ জনের। সুস্থ হয়েছেন ২ লাখ ৬ হাজার ৫৫৫ জন।

রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৫ হাজার ৮৪৩ জন, মৃত্যু হয়েছে ৪ হাজার ৬৯৩ জনের। সুস্থ হয়েছেন ১ লাখ ৭১ হাজার ৮৮৩ জন

স্পেনে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮৬ হাজার ৫০৯ জন এবং মৃত্যু হয়েছে ২৭ হাজার ১২৭ জনের। সুস্থ হয়েছেন ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।

মৃত্যুর দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রিটেনে এখন পর্যন্ত মারা গেছেন ৩৮ হাজার ৪৮৯ জন, আক্রান্ত হয়েছেন ২ লাখ ৭৪ হাজার ৭৬২ জন। মৃত্যু সংখ্যায় তৃতীয় অবস্থানে থাকা ইতালিতে মারা গেছেন ৩৩ হাজার ৪১৫ জন, আক্রান্ত হয়েছেন ২ লাখ ৩২ হাজার ৯৯৭ জন।এছাড়া ফ্রান্সে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৮৮ হাজার ৮৮২ জন, মৃত্যু হয়েছে ২৮ হাজার ৮০২ জনের। জার্মানিতে আক্রান্ত ১ লাখ ৮৩ হাজার ৪৯৪ জন, এখানে মৃত্যু হয়েছে ৮ হাজারের বেশি মানুষের।

দক্ষিণ এশিয়ার মধ্যে ভারতে আক্রান্ত ১ লাখ ৯০ হাজার মানুষ, মৃত্যু হয়েছে ৫ হাজার ৪০৮ জনের। পাকিস্তানে আক্রান্তের সংখ্যা ৬৯ হাজার ৪৯৬ জন, মৃত্যু হয়েছে ১ হাজার ৪৮৩ জনের।

বাংলাদেশে রোববার (৩১ মে) নতুন করে আরও ২ হাজার ৫৪৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হওয়ার তথ্য দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। ফলে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৭ হাজার ১৫৩ জন। রোববার আরও ৪০ জন মৃত্যুবরণ করেছেন। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৫০ জন। এখানে সুস্থ হয়ে উঠেছেন ৯ হাজার ৭৮১ জন, চিকিৎসাধীন আছেন ৩৪ হাজার ৬২৩ জন।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone