সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১২:১৩ অপরাহ্ন

ফুলবাড়ীর অহিদুল ইসলাম পরিবার নিয়ে নিজ জায়গায় বসবাস করছেন

মোঃ আফজাল হোসেন, ফুলবাড়ী প্রতিনিধি (দিনাজপুর ) :
  • Update Time : মঙ্গলবার, ২ জুন, ২০২০

ফুলবাড়ী উপজেলার পৌরসভা এলাকার উত্তর সুজাপুর গ্রামে অহিদুল ইসলাম (৪৫) দীর্ঘদিন ধরে নিজ জায়গায় পরিবার পরিজন নিয়ে বসবাস করছেন। কিন্তু প্রতিপক্ষরা আইন প্রয়োগকারী সংস্থার লোকজন দিয়ে জায়গার মালিক অহিদুল ইসলামকে অযথা হয়রাণি করছেন।

ফুলবাড়ী উপজেলার উত্তর সুজাপুর গ্রামের মৃত খাজের আলীর পুত্র মোঃ ওহিদুল ইসলামের ফুলবাড়ী থানায় গত ১৮/০৫/২০২০ ইং তারিখে দায়েরকৃত সাধারণ ডাইরী সূত্রে জানা যায়, ফুলবাড়ী উপজেলার শিবনগর ইউপির চক্কবির গ্রামের মৃত ইমদাদুল হক এর পুত্র সৈয়দ বদিউজ্জামান (৪৪) গংরা গত ১৭/০৫/২০২০ ইং তারিখে দুপুর ১২টায় ১৫ থেকে ১৬ জনের একটি দল নিয়ে অহিদুল ইসলামের ফুলবাড়ী উপজেলার পৌরসভা এলাকার উত্তর সুজাপুর মৌজার জে.এল নং- ৪৮, খতিয়ান নং- সিএস ১৫২, এসএ- ২১৩, দাগ নং- এসএ- ৫৮২, রকম- ডাঙ্গা, জমির পরিমাণ- ১.২৬ একর এর মধ্যে ৩০ শতক জমি পৈত্রিক সুত্রে মালিক হয়ে ভোগ দখল করে আসছেন।

উল্লেখ্য যে, অহিদুল ইসলাম প্রতিপক্ষ সৈয়দ বদিউজ্জামানের বিরুদ্ধে ঐ জমি নিয়ে ৪৮/২০১২ বাটোয়ারা মামলা করেন দিনাজপুর জেলা জজ-১ম আদালতে। মামলা পরিচালনা কালে দীর্ঘ ৭ বছর পর গত ২৬/০৬/২০১৯ ইং তারিখে সৈয়দ বদিউজ্জামানের কাগজপত্র যাচাই বাছাই করে সঠিক না থাকায় আদালত জমির প্রকৃত মালিক অহিদুল ইসলামের কাগজপত্র সঠিক থাকায় তার পক্ষে ২৫/০৭/২০১৯ ইং তারিখে আদেশ প্রদান করেন। যার আদেশ নং-৪০।

চূড়ান্তভাবে আদেশ ও ডিক্রী প্রাপ্ত হন। কিন্তু প্রতিপক্ষ সৈয়দ বদিউজ্জামান জমির মালিকানা হারিয়ে ঐ জমিতে বসবাসরত অহিদুল ইসলামের পরিবার পরিজনের বিরুদ্ধে স্থানীয় আইন প্রয়োগকারী সংস্থার লোকজন দিয়ে অযথা হয়রানি করছেন।

এ বিষয়ে জমির প্রকৃত মালিক মোঃ অহিদুল ইসলাম সাংবাদিককে জানান, পৈত্রিক সূত্রে আমি এই জমির মালিক। তাছাড়া আদালতে ৭ বছর মামলা পরিচালনা করার পর আদালত কাগজপত্র যাচাইবাছাই করে আমারপক্ষে রায় দেন। বর্তমান আমাকে প্রতিপক্ষরা অযথা হয়রানি করছে। এ ব্যাপারে অহিদুল ইসলাম ন্যায় বিচার পেতে পুলিশ প্রশাসনের উর্দ্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone