রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৩:২৪ অপরাহ্ন

সিদ্ধিরগঞ্জে গার্মেন্টস কর্মকর্তাসহ ৩’নিরাপত্তা প্রহরীকে মারধর কারখানা বন্ধ

রাশেদ উদ্দিন ফয়সাল, সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি :
  • Update Time : মঙ্গলবার, ২ জুন, ২০২০

সিদ্ধিরগঞ্জে কাজে যোগদানকে কেন্দ্র করে গার্মেন্টস ১’কর্মকর্তাসহ ৩’নিরাপত্তা প্রহরীকে মারধর করেছে শ্রমিকরা। সিদ্ধিরগঞ্জ পুল এলাকায় এ ঘটনায় গামেন্টস মালিক পক্ষ ৩’টি কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে। কারখানা ৩’টি হচ্ছে আহসান এ্যাপারেলস, আহসান নিটিং ও একেফ্যাশন।

ঘটনার বিবরণে জানাগেছে, লকডাউনের সময় গার্মেন্টস লে-অফ ছিল। পরবর্তীতে সীমিত আকারে গার্মেন্টস চালু করা হয় । লকডাউনের সময় এবং কারখানা চালু করার পরও যে সকল শ্রমিক কর্মচারী কাজে যোগদান করেনি তাদের বেসিক ৬০% হারে মালিক পক্ষ দিয়ে আসছে। গার্মেন্টস পুরোপুরি চালু না হওয়ায় ৩’শ্রমিক কর্মচারী কাজে যোগদান করতে পারেনি। তবে গার্মেন্টেসর ইউনিট পুরো পুরি চালু হলে পর্যায়ক্রমে সকল শ্রমিক কর্মচারীকে কাজে পূর্নবহালের ঘোষণা দিয়েছে মালিক পক্ষ। কিন্তু কতিপয় উছৃঙ্খল শ্রমিকের ইন্ধন যারা কাজে যোগদান করেনি তাদেরকে ছাঁটাই করা হবে এ খবর ছড়িয়ে দেয় সাধারন শ্রমিক কর্মচারীদের মাঝে।

এ নিয়ে শ্রমিকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। গতকাল মঙ্গলবার সকালে ৩’টি গার্মেন্টসর ২২’শ শ্রমিকদের মধ্যে ১৯’শ শ্রমিক কর্মচারী কাজে যোগদান করে। কিন্তু উছৃঙ্খল শ্রমিকরা আহসান এ্যাপালেস এর সামনে জড়ো হয়ে গার্মেন্টসের পরিচালক আব্দুর রাজ্জাককে গামেন্টসের সামনে পেয়ে বেধড়ক মারধর করে মোবাইল ও মানিব্যাগ ছিনিয়ে নিয়ে যায়। এ সময় উপস্থিত শিল্প পুলিশের কয়েক সদস্য দাঁড়িয়ে এ দৃশ্য দেখলেও তারা তাকে শ্রমিকদের রোষানলথেকে বাঁচাতে এগিয়ে আসেনি বলে অভিযোগ রয়েছে।

বিক্ষুদ্ধ শ্রমিকরা একই মালিকের অপর গার্মেন্টস একেফ্যাশন এর সামনে গিয়ে ৩’নিরাপত্তা প্রহরীকে মারধর করে। পরে শিল্প পুলিশের সহকারী পুলিশ সুপার মোঃ আইনুল হক এর নেতৃত্বে একদল পুলিশ এবং সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। গার্মেন্টস পরিচালক আব্দুর রাজ্জাক বলেন শ্রমিকদের কোন বেতন ভাতা ও বোনাস বকেয়া নেই, যে সকল শ্রমিক কর্মচারী কাজে যোগ দেয়নি তাদেরকে আমরা ৬০% হারে বেতন দিয়েছি বোসাসও দিয়েছি , তিনি আরও বলেন, যেহেতু গার্মেন্টস পুরোপুরি চালু হয়নি তাই ৩’শ শ্রমিক কর্মচারীকে আমরা পর্যায়ক্রমে ইউনিট চালু করবো এবং নেওয়ার একধিকবার আশ্বাস দেওয়ার পরও উছৃঙ্খল শ্রমিক আমার উপর অতর্কিতভাবে হামলা করেছে।

এ ব্যাপারে সিদ্ধিরগঞ্জ থানায় অভিযুক্তদের বিরুদ্ধে অন্যান্য পরিচালকদের সাথে আলাপ আলোচনা সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে বলে পরিচালক আব্দুর রাজ্জাক জানান। মঙ্গলবার দুপুর ১২’টার দিকে গার্মেন্টস পরিচালক রুবাইয়াত শিল্প পুলিশের সহকারী পুলিশ সুপার মোঃ আইনুল হকের সামনে শ্রমিকদের জানিয়ে দেন গার্মেন্টস অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে। গার্মেন্টস এলাকায় নাশকতা এড়াতে শিল্প পুলিশ মোতায়েন রয়েছে।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone