বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৩৪ অপরাহ্ন

গাইবান্ধায় ভার্চুয়াল কোর্টে মামলা পরিচালনা করায় ১৭ জন আইনজীবীকে বহিস্কার

সিরাজুল ইসলাম রতন, গাইবান্ধা প্রতিনিধি :
  • Update Time : বুধবার, ৩ জুন, ২০২০

ভার্চুয়াল কোর্টে মামলা পরিচালনা করায় ১৭ জন আইনজীবী কে বহিস্কার করেছে গাইবান্ধা বার। ০২/০৬/২০২০ তারিখে বারের সভাপতি ও সেক্রেটারির স্বাক্ষরিত এক নোটিশে ১৭ জন আইনজীবীর নাম উল্লেখ করে তাদেরকে বার থেকে বহিষ্কার করার আদেশ প্রদান করা হয়েছে এবং পরবর্তী সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত তাদের সদস্যপদ স্থগিত থাকবে বলে নোটিশে বলা হয়েছে।

উক্ত ১৭ জনের মধ্যে কার্যনির্বাহী পরিষদের দুইজন সহ-সভাপতি ও একজন সাহিত্য সম্পাদক ও সহ-সম্পাদক রয়েছে। বর্জনের নোটিশ তাদেরকে সরবরাহ করে নাই বলে তারা জানান।

বারের বর্তমান কমিটির সহ-সমাজকল্যান সম্পাদক পীযূষ কান্তি পাল বলেন, ভার্চুয়াল কোর্ট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছিলাম আমরা। জেলা বার এর প্রেসিডেন্ট ও সেক্রেটারী গত ১২/০৫/২০২০ ইং তারিখে কার্যনির্বাহী পরিষদের মিটিং ডেকে সিদ্ধান্ত নেন এবং আমাদেরকে মৌখিকভাবে ভার্চুয়াল কোর্টে মামলা পরিচালনা করতে নিষেধ করেন।

তৎপ্রেক্ষিতে বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি এর জারিকৃত অধ্যাদেশ এবং মাননীয় প্রধান বিচারপতির কর্তৃক প্র্যাক্টিস ডিরেকশন অনুযায়ী ভার্চুয়াল কোর্ট সিস্টেমকে সমর্থন দিয়ে আমরা মামলা পরিচালনা করি। এতে বারের প্রেসিডেন্ট ও সেক্রেটারী ক্ষুদ্ধ হয়ে গত ১৭/০৫/২০২০ ইং তারিখে জেনারেল মিটিং ডাকেন এবং এককভাবে সিদ্ধান্ত নেন যারা ভার্চুয়াল কোর্টে শুনানীতে অংশ গ্রহন করবে তাদের বার থেকে বহিষ্কার করা হবে। পরবর্তীতে ০২/০৬/২০২০ তারিখে এই বহিস্কার নোটিশ জারি করেছেন।

বহিস্কার আদেশ প্রাপ্ত আইনজীবিগন আরো বলেন, সম্পুর্ন অবৈধ সিদ্ধান্ত নিয়েছেন জেলা বার। তারা মাননীয় প্রধান বিচারপতির আদেশ অমান্য করেছেন। আমাদের বিরুদ্ধে বারের এহেন আদেশের বিষয়ে বাংলাদেশ বার কাউন্সিলের নেতৃবৃন্দ এবং সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশন এর সভাপতি ও সম্পাদক মহোদয়ের হস্তক্ষেপ কামনা করছি।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: The It Zone
freelancerzone