শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০১:৩৭ পূর্বাহ্ন

তানোরে স্কুলের কোটি টাকার সম্পত্তি দখল নিয়ে

আব্দুস সবুর, তানোর প্রতিনিধি(রাজশাহী) ঃ
  • Update Time : শনিবার, ৬ জুন, ২০২০

রাজশাহীর তানোর উপজেলার ও নওগাঁ মান্দা উপজেলার সীমানা সংলগ্ন চৌবাড়িয়া মালশিরা উ”চ বিদ্যালয়ের কোটি টাকা মুল্যের সম্পত্তি দখল নিয়ে দুই গ্রুপের মধ্যে শুরু হয় ব্যাপক উত্তেজনা, এমনকি উভয়পক্ষের মধ্যে সংঘর্ষের আশঙ্কা দেখা দিলে দুই থানার পুলিশ ঘটনা নিয়ন্ত্রনে নিয়ে আসেন। গতকাল শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত চলে উত্তেজনাকর পরিস্থিতি।

অবস্থা বেগতিক দেখে স্কুল কর্তৃপক্ষ উভয় থানাকে বিষয়টি অবহিত করলে ঘটনাস্থল চৌবাড়িয়া মালশিরা উচ্চ বিদ্যালয়ে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন উভয় থানার পুলিশ সদস্যরা। তবে পরিস্থিতি সাময়িক ভাবে নিয়ন্ত্রনে এলেও স্থানীয়রা পরবর্তীতে কোটি টাকা মুল্যের সম্পত্তি নিয়ে ঘটতে পারে ব্যাপক সংঘর্ষ বলেও আশঙ্কা করছেন ।

জানা গেছে, জেলার তানোর উপজেলার আওতায় চৌবাড়িয়া মালশিরা উ”চ বিদ্যালয়টি অব¯ি’ত হলেও। মান্দা উপজেলার আওতায় চৌবাড়িয়া ঘাট ৪৬৫ নং মৌজার আরএস দাগের ২০ শতক সম্পত্তি ১নং খাস খতিয়ান ভুক্ত চৌবাড়িয়া মালশিরা উ”চ বিদ্যালয়ের নামে রেকর্ড আছে।
স্কুলের ২০ শতক সম্পত্তির পিছনে উপজেলার কামারগাঁ ইউপির মালশিরা গ্রামের শ্রী অমল চন্দ্রের রয়েছে ব্যাক্তি মালিকানাধীন সম্পত্তি। এঅবস্থায় শ্রী অমল চন্দ্র গত প্রায় ৩বছর আগে স্কুল কর্তৃপক্ষের সাথে সমঝোতা ও মৌখিক বিনীময়ের ভিত্তিতে স্কুলের ওই জায়গার কিছু অংশে দোকান ঘর করে ব্যবসা করে আসছিলেন।

অমল চন্দ্রের মালিকানাধীন মালশিরা মৌজায় জে-এল নং ১৮৪, আরএস খতিয়ান ৩১৮, আরএস ৮১৯, ৮২০, ৮২১ তিন দাগে মাত্র ৪ শতক সম্পত্তি রয়েছে। সেই সম্পত্তি অমল চন্দ্র সম্প্রতি চৌবাড়িয়া বাজারের সোনালী ট্রেডার্সের মালিক মুন্টু সোনারের কাছে বিক্রি করেন। সোনালী ট্রেডার্সের মালিক মুন্টু সোনার ক্রয় মুলে মালিক হয়ে অমলের দোকানের উপরে নিজ নামের সাইন বোর্ড ঝুলিয়ে দেন।

তবে, (সাইনবোর্ডে মুন্টু সোনার পেছনের সম্পত্তির কথাই উল্লেখ করেছেন)। ক্রয় সুত্রে মালিকানা দাবি করে মুন্টু সোনারের সাইন বোর্ড দেখে স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি কামারগাঁ ইউপি’র ১নং ওয়ার্ড সদস্য আলাউদ্দিনসহ স্কুলের প্রধান শিক্ষক ও সকল শিক্ষকসহ এলাকাবাসীকে সাথে নিয়ে সেখানে উপ¯ি’ত হয়ে স্কুলের ওই সম্পত্তির উপর অমলের দোকানে তালা মেরে দোকানের পার্শে সাইনবোর্ড ঝুলিয়ে দেন। এসময় অমল ও তার স্ত্রী শ্রীমতি দুলী রানী স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতিসহ শিক্ষকদেরকে প্রকাশ্যে বিভিন্ন প্রকার মামলায় জড়ানোর হুমকি প্রদান করেন। এনিয়ে উভয় পক্ষের মধ্যে চরম উত্তেজনা ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে তানোর থানা ও মান্দা থানা পুলিশ ঘটনা¯’লে উপ¯ি’ত হয়ে দোকানের তালা খুলে দেন এবং পরি¯ি’তি নিয়ন্ত্রনে আনেন। এসময় ২ থানারই পুলিশ উভয় পক্ষকে কোন ভাবেই সংঘর্ষে না জড়ানোর জন্য নির্দেশ দেন।যার ফলে পুলিশি হস্তক্ষেপে সেখান থেকে যে যার মত চলে ঘটনাস্থল ত্যাগ করলেও উভয়ের মধ্যে এক প্রকার উত্তেজনা লক্ষ্য করা যায়।

এবিষয়ে চৌবাড়িয়া মালশিরা উ”চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও কামারগাঁ ইউপি’র ১নং ওয়ার্ড সদস্য ক্ষমতাসীন দলের নেতা আলাউদ্দিন আলী বলেন, অমল ও তার স্ত্রী তাদের পেছনের সম্পত্তি স্কুল কর্তৃপক্ষের সাথে সমঝোতা ও মৌখিক বিনীময়ের মাধ্যমে স্কুলের ওই সম্পত্তির উপর দোকান ঘর করে ব্যবসা করছিলেন।

তিনি বলেন. তারা তাদের নামীয় সম্পত্তি বিক্রি করেছেন কিš‘ তারা স্কুলের সম্পত্তি ছেড়ে দি”েছন না। স্কুলের ওই সম্পত্তি তারা দখলের চেষ্টা করছেন। এলাকাবাসীসহ সকলের সিদ্ধান্ত মোতাবেক ওই দোকানে তালা মারা হয়েছিলো প্রশাসনের নির্দেশে খুলে দেয়া হয়েছে।
তবে, এ বিষয়ে অমল ও তার স্ত্রী দুলী রানী সাংবাদিকদের সাথে কোন কথা বলতে রাজি হননি।

এবিষয়ে তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাকিবুল হাসান বলেন, স্কুলটি তানোরের সিমানায় সেই সাথে অমলের বাড়ি ও তার নামীয় বিক্রি করা সম্পত্তিও তানোরের মধ্যে।

তিনি বলেন, যে সম্পত্তির দখল নিয়ে দ্বন্দের সৃষ্টি হয়েছে তা মান্দা উপজেলার মধ্যে। তিনি বলেন, সংঘর্ষ এড়াতে সেখানে তানোর থানা ও মান্দা থানা পুলিশ উপ¯ি’ত হয়ে পরি¯ি’তি নিয়ন্ত্রনে আনা হয়েছে। এখন পরি¯ি’তি শান্ত রয়েছে বলেও দাবি করেন ওসি।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone