বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৩৫ অপরাহ্ন

দাখিল পরীক্ষার ফলাফলে জেলায় শীর্ষে মাগুরা সিদ্দীকিয়া কামিল মাদরাসা

সাইদুর রহমান, বিশেষ প্রতিনিধি মাগুরা :
  • Update Time : শনিবার, ৬ জুন, ২০২০

এ বছর দাখিল পরীক্ষা ২০২০ এর ফলাফলে বরাবরের মত এবারও মাগুরা জেলায় শীর্ষে স্থানে রয়েছে বাংলাদেশের দক্ষিণ পচ্চিম অঞ্চলের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান মাগুরা সিদ্দীকিয়া কামিল(এমএ)মাদরাসা।

মাগুরা জেলা থেকে মোট ৭১ টি মাদরাসার ছাত্র-ছাত্রীরা দাখিল পরীক্ষায় অংশগ্রহণ করেছে এ বছর। এর মধ্যে রয়েছে মাগুরা সদরে ২৬টি, মহম্মদপুর উপজেলায় ১৮টি, শালিখা উপজেলায় ১৬টি এবং শ্রীপুর উপজেলা থেকে ১১টি মাদ্রাসা ।এই মাদরাসা থেকে এ বছর মোট ৭৪জন শিক্ষার্থী দাখিল পরীক্ষায় অংশগ্রহণ করে, এর মধ্যে ১০ জন অ+ , ৩৬জন অ গ্রেড,১৫জন অ-, ০৮জন ই গ্রেড এবং ৩জন প গ্রেড পেয়েছে,পরীক্ষায় পাশের হার ৯৮ %।

খুলনা বিভাগীয় পর্যায়ে ফলাফলের দিক দিয়ে এই মাদরাটি তৃতীয় স্থান দখল করেছে। পীরে কামেল হযরত আব্দুল হামীদ (রহ)১৯৩৯সালে মাগুরা সিদ্দীকিয়া কামিল

মাদরাসাটি প্রতিষ্ঠা করেন। এই মাদরাসায় প্রথম শ্রেণি থেকে কামিল প্রর্যন্ত শিক্ষার পাশাপাশি অনার্স কোর্স চালু রয়েছে, বর্তমানে প্রতিষ্ঠানটিতে প্রায় দুই হাজারের মত ছাত্রছাত্রী রয়েছে।

এ প্রসংঙ্গে মাদরাসার অধ্যক্ষ মুফ্তি এ,বি,এম মাহফুজুর রহমান বলেন, মহান আল্লাহ পাকের দরবারে লাখো কোটি শুকরিয়া, বরাবরের মত এ বছরও আমাদের মাদরাসাটি ভাল ফলাফল করেছে, এর পেছনে রয়েছে শিক্ষকমন্ডলীর কঠোর পরিশ্রম, সাথে রয়েছে আমাদের ছাত্রছাত্রীদের প্রচেষ্টা, এই গৌরবোজ্জ্বল ফলাফল অর্জনের জন্য শিক্ষকমন্ডলী, অভিবাবক ও ছাত্রছাত্রীসহ সকলকে তিনি আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানান।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: The It Zone
freelancerzone