বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:৫৩ পূর্বাহ্ন

দেশে আটকে পড়া দুইশ’র বেশী মার্কিন অভিবাসী শিকাগো ফেরাতে জিডি অ্যাসিস্ট

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • Update Time : সোমবার, ৮ জুন, ২০২০

পররাষ্ট্র মন্ত্রণালয় এবং সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশ-এর সহযোগিতা ও অনুমতি নিয়ে জিডি অ্যাসিস্ট আজ ০৮ জুন ২০২০ ঢাকা থেকে শিকাগো গামী একটি বিশেষ ফ্লাইট পরিচালনা করার ব্যবস্থা করেছে। ফ্লাইটটি আজ সন্ধ্যা ৭টায় (বাংলাদেশি সময়) শিকাগোর উদ্দেশ্যে ছেড়ে যাবে। উল্লেখিত বিমানটি মঙ্গলবার ০৯ জুন ২০২০, সকাল ১০টায় (শিকাগো সময়) শিকাগোতে অবতরণ করবে।

করোনাভাইরাস মহামারীর কারণে যখন বিশ্বব্যাপী লকডাউন শুরু হয়, অনেক প্রবাসী বাংলাদেশী তখন দেশে ফিরেছেন। তাদের মধ্যে অনেকে এখনও আটকে আছেন বিশ্বব্যাপী বিমান পরিবহন বন্ধ থাকার কারণে। এছাড়াও প্রথমবারের মত অভিবাসী ভিসাধারীরাও রয়েছে, যাদের ভিসার মেয়াদ শেষ হয়ে যাওয়া বা অকার্যকর হওয়ার আগেই মার্কিন যুক্তরাষ্ট্রে প্রবেশ করতে হবে। এই ধরনের প্রথমবারের মতো অভিবাসী ভিসাধারীদের অনেকেই তাদের মার্কিন যুক্তরাষ্ট্রে পৌছে দেওয়ার জন্য জিডি অ্যাসিস্টের কাছে অনুরোধ জানান, কেননা, তাদের ভিসার বৈধতা শীঘ্রই শেষ হতে যাচ্ছে। এই পরিবারগুলি ভিসা পাবার জন্য তাদের সমস্ত প্রচেষ্টা বিনিয়োগ করেছে এবং যেহেতু তারা মহামারীটির আগেই মার্কিন যুক্তরাষ্ট্রের ভিসা পেয়েছিল, বাংলাদেশে তাদের জীবনযাপনও গুটিয়ে ফেলেছে। তবে হঠাৎ লকডাউনের কারণে তারা প্রচন্ড উদ্বেগের সাথে দেশে আটকা পড়ে আছেন।

এই পরিস্থিতিতে, এই সকল প্রথমবারের মতো মার্কিন অভিবাসী ভিসাধারী বাংলাদেশী, বাংলাদেশী মার্কিন অভিবাসী এবং বাংলাদেশী গ্রিন কার্ডধারীদের মার্কিন যুক্তরাষ্ট্রে নিয়ে যাবার সমস্ত ব্যবস্থাসহ সহায়তার জন্য এগিয়ে এসেছে জিডি অ্যাসিস্ট। এটি জিডি অ্যাসিস্টের পক্ষ থেকে এই মানুষগুলোকে তাদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে নিয়ে যাবার বা তাদের স্বপ্নের জীবন বাস্তবে পরিণত করার সহায়ক একটি ছোট্ট প্রয়াস।

জিডি অ্যাসিস্টের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মঈনউদ্দীন আহমেদ বলেন “সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আনুষ্ঠানিক অনুমোদনের পর জিডি অ্যাসিস্ট গত সপ্তাহে কয়েকটি পত্রিকায় একটি বিশেষ বিজ্ঞপ্তি প্রকাশ করে, যেখানে মার্কিন যুক্তরাষ্ট্রে ফিরে যেতে চাইলে ৮জুন শিকাগোগামী ফ্লাইটের জন্য নিবন্ধন করতে আটকা পড়া এন.আর.বি.-দের প্রতি আহ্বান জানানো হয়।“

জনাব মঈনউদ্দীন আরও বলেন, আমরা প্রচন্ড সাড়া পেয়েছি এবং পাসপোর্ট ও ভিসার কাগজ যতœ সহকারে স্ক্রিনিংয়ের পর, মার্কিন অভিবাসী, মার্কিন অভিবাসী ভিসাধারী এবং গ্রিন কার্ডধারীদের সমন্বয়ে ২০০ জন এর অধিক যাত্রী ফ্লাইটটির জন্য নিবন্ধিত হয়েছেন। এই প্রক্রিয়াটিতে নিঃশর্ত সহায়তা প্রদানের জন্য আমরা পররাষ্ট্র মন্ত্রণালয় (এমওএফএ) এবং সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশ (ক্যাব) কাছে কৃতজ্ঞ।”

গ্রীন ডেল্টা ইনস্যুরেন্সের সহযোগী প্রতিষ্ঠান, জিডি অ্যাসিস্ট, বাংলাদেশের বৃহত্তম স্বাস্থ্যসেবা পরিচালনা সংস্থা। সংস্থাটি বাংলাদেশে মেডিকেল ট্যুরিজম নিয়ে কাজ করছে। সম্প্রতি, সংস্থাটি সাফল্যের সাথে থাইল্যান্ড, মালয়েশিয়া ও ভারত থেকে প্রায় আড়াইশ বাংলাদেশির ফিরিয়ে নিয়ে এসেছেন, যারা কোভিড–১৯ মহামারীসৃষ্ট লকডাউনের কারণে সেসব দেশে আটকা পড়েছিলেন।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone