শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৫:১৩ পূর্বাহ্ন

Surfe.be - Banner advertising service

উহানকে ছাড়িয়ে গেল মুম্বাই

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • Update Time : বুধবার, ১০ জুন, ২০২০

ভারতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। সেই বৃদ্ধির ধারা বুধবারও অব্যাহত। দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুসারে, গত ২৪ ঘণ্টায় নতুন করে কোভিড-১৯তে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৯৮৫ জন। এর ফলে ভারতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ২ লাখ ৭৬ হাজার ৫৮৩ জন। আক্রান্তের সংখ্যায় রাজ্যগুলোর মধ্যে মহারাষ্ট্র আগেই ছাড়িয়ে গেছে চীনের উহানকে, এবার ছাড়াল মুম্বাই।

আক্রান্তের পাশাপাশি মৃত্যু সংখ্যাও বৃদ্ধি পেয়েছে ভারতে। গত ২৪ ঘণ্টায় করোনার থাবায় দেশটিতে মৃত্যু হয়েছে ২৭৯ জনের। এ পর্যন্ত এখানে মোট মৃত্যু হল সাত হাজার ৭৪৫ জনের। এর মধ্যে মহারাষ্ট্রেই মৃত্যু হয়েছে তিন হাজার ২৮৯ জনের। গুজরাটে এক হাজার ৩১৩ জনের। এর পর রয়েছে রাজধানী দিল্লি। সেখানে মোট ৯০৫, মধ্যপ্রদেশে ৪২০, পশ্চিমবঙ্গে ৪১৫, তামিলনাড়ুতে ৩০৭, উত্তরপ্রদেশে ৩০১, রাজস্থানে ২৫৫ ও তেলঙ্গানায় ১৪৮।

ভারতে আক্রান্তের সংখ্যায় সব থেকে বেশি মহারাষ্ট্রে। চীনের মোট করোনা আক্রান্তের সংখ্যাকে আগেই ছাপিয়ে গিয়েছিল এই রাজ্যটি। এবার চীনের উহান প্রদেশের মোট আক্রান্তের সংখ্যাকে ছাড়িয়ে গেল মুম্বাই। চীন সরকারের তথ্য মতে, উহানে আক্রান্ত হয়েছেন ৫০ হাজার ৩৩৩ জন। আর ভারতের মুম্বাইয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে প্রায় ৫১ হাজারে।

গত ২৪ ঘণ্টায় নতুন করে মুম্বাইতে দুই হাজার ২৫৯ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে এই রাজ্যে মোট আক্রান্ত হলেন ৫০ হাজার ৭৮৭ জন। এরপরই রয়েছে তামিলনাড়ু। সেখানে মোট আক্রান্ত ৩৪ হাজার ৯১৪ জন। রাজধানী দিল্লিতে মোট ৩১ হাজার ৩০৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। গুজরাটে মোট আক্রান্ত ২১ হাজার ১৪ জন।

দেশটির রাজস্থান ও উত্তরপ্রদেশে মোট আক্রান্তের সংখ্যা দশ হাজার ছাড়িয়েছে। কোভিডে উত্তরপ্রদেশে ১১ হাজার ৩৩৫ জন ও রাজস্থানে ১১ হাজার ২৪৫ জন আক্রান্ত হয়েছেন। এর পর ক্রমান্বয়ে রয়েছে মধ্যপ্রদেশে ৯,৮৪৯, পশ্চিমবঙ্গে ৮,৯৮৫, কর্নাটকে ৫,৯২১, বিহারে ৫,৪৫৯, হরিয়ানায় ৫,২০৯, অন্ধ্রপ্রদেশে ৫,০৭০, জম্মু ও কাশ্মীরে ৪,৩৪৬, তেলঙ্গানায় ৩,৯২০, ওড়িশায় ৩,১৪০, আসামে ২,৯৩৭, পঞ্জাবে ২,৭১৯, কেরালায় ২,০৯৬, উত্তরাখণ্ডে ১,৫৩৭, ঝাড়খণ্ডে ১,৪১১ ও ছত্তীসগড়ে ১,২৪০।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুসারে, গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৭২ জন। এ নিয়ে এ রাজ্যে মোট আক্রান্ত আট হাজার ৯৮৫ জন। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ১০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ৪১৫ জনের।

করোনা আক্রান্তের সংখ্যা বাড়লেও, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন পাঁচ হাজার ৯৯১ জন। কোভিডে আক্রান্ত হওয়ার পর এখন পর্যন্ত ভারতে এক লাখ ৩৫ হাজার ২০৬ জন সুস্থ হয়েছেন।

বিশ্বের মধ্যে যেসব দেশ এখন পর্যন্ত করোনাভাইরাসে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত সেই তালিকার পঞ্চম স্থানে রয়েছে ভারত। আক্রান্তের সংখ্যায় মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রাজিল, রাশিয়া এবং ব্রিটেনের পরেই আছে ভারত।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone