মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০১:৩৪ অপরাহ্ন

Surfe.be - Banner advertising service

নতুনএমপিও শিক্ষকদের বেতন চালুর দাবিতে সংবাদ সম্মেলন

সাইদুর রহমান, বিশেষ প্রতিনিধি মাগুরা :
  • Update Time : বৃহস্পতিবার, ১১ জুন, ২০২০

করোনাকালে মানবেতর জীবনযাপন করছেন মাগুরার মহম্মদপুর উপজেলার নতুন এমপিওভুক্ত দুইটি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা। তারা দ্রুত এমপিও বেতন চালুর দাবি জানিয়ে বুধবার প্রেসক্লাব মহম্মদপুরের কার্যালয়ে সংবাদ সম্মেলন করেছে। এদিকে কারিগরি শিক্ষা অধিদপ্তরের নির্দেশে সনদ যাচাইয়ের জন্য বোর্ড ও বিশ^বিদ্যালয়ে যেয়ে ওইসব শিক্ষক কর্মচারী করোনায় আক্রান্ত হচ্ছেন বলে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়।

নতুন এমপিওভুক্ত মনোয়ারা জামান কৃষি কলেজের অধ্যক্ষ মো. মশিউর রহমানের লিখিত বক্তব্যে বলেন, সরকার দেশের প্রায় ২হাজার ৭৩০টি বেসরকারি স্কুল-কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত করার আদেশ জারি করেছেন। ইতিমধ্যে স্কুল, কলেজ ও মাদ্রাসায় কর্মরত শিক্ষক ও কর্মচারীরা এমপিও বেতন ভাতা উত্তোলন করেছেন। অথচ নতুন এমপিভুক্ত কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক ও কর্মচারীরা এখনও এমপিও তালিকায় উঠতে পারেনি। কারিগরি শিক্ষা অধিদপ্তরের সনদ যাচাইয়ের সিদ্ধান্তের কারণে বোর্ড ও বিশ^বিদ্যালয়ে গিয়ে কারিগরি শিক্ষক কর্মচারীদের অনেকে করোনায় আক্রান্ত হচ্ছেন। অনেকের শরীরে করোনা উপসর্গ দেখা দিয়েছে। তারা জ¦র, ঠান্ডা এবং কাশিতে ভুগছেন। তারা একদিকে করোনায় আক্রান্ত হওয়ার ভয়ে আছেন অন্যদিকে বেতন ভাতা না পেয়ে মানবেতর জীবনযাপন করছেন।

ওই অধ্যক্ষ জানান, যাদের মধ্যে করোনা উপসর্গ দেখা দিয়েছে। তাদেরকে তিনি হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য অনুরোধ করেছেন এবং নমুনা পরীক্ষার জন্য হাসপাতালে যাওয়ার পরামর্শ দিয়েছেন।

করোনা উপসর্গ থাকা মনোয়ারা জামান কৃষি কলেজের ইন্সট্রাক্টর মুন্সী মো. কুতুব উদ্দিন বলেন, বোর্ড থেকে ফেরার পর আমার শরীরে জ¦র, সর্দি এবং কাশি শুর হয়েছে। খুব বেশিই অসুস্থ্য বোধ করছি। পরিচিত এক ডাক্তারের মাধ্যমে চিকিৎসা নিচ্ছি। অফিস সহকারি আমিনুল ইসলামও করোনা উপসর্গ নিয়ে বেশ অসুস্থ।

একই কলেজের প্রদর্শক (কম্পিউটার) মো. হেমায়েত হোসেনের পাঠ করা বক্তব্যে অধ্যক্ষ মশিউর রহমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষা মন্ত্রী ড. দিপু মণির শুভ দৃষ্টি কামনা করেন।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone