সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৪:৪৮ অপরাহ্ন

Surfe.be - Banner advertising service

রাজধানী ঢাকায় পুরোপুরি লক-ডাউন দাবি করে রিট দায়ের

নিজস্ব প্রতিবেদক :
  • Update Time : শুক্রবার, ১২ জুন, ২০২০

রাজধানী ঢাকা মহানগরীর পুরো এলাকাকে লকডাউন ঘোষণার দাবিতে গতকাল বৃহস্পতিবার হাইকোর্টে একটি রিট আবেদন করা হয়েছে। সুপ্রিমকোর্টের আইনজীবী অ্যাডভোকেট মনজিল মোরসেদ এ রিটটি দায়ের করেন।

রিটে ঢাকা শহরকে লকডাউন ঘোষণা এবং চিকিৎসার জন্যে পর্যাপ্ত হাই ফ্লো নেজাল অক্সিজেন ক্যানুলা সংগ্রহের দাবি জানানো হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুই (হাসপাতাল ও প্রশাসন), সচিব, অর্থ মন্ত্রণালয়ের সচিব, প্রধানমন্ত্রীর সচিবলায়ের (ক্যাবিনেট) সচিব, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক (ডিজি), র‍্যাবের মহাপরিচালক (ডিজি), পুলিশ কমিশনার এবং ঢাকার দুই সিটি করপোরেশন মেয়রসহ সংশ্লিষ্ট ১২ জনকে বিবাদী করা হয়েছে রিটে।

রিটে বলা হয়েছে- পুরো ঢাকা শহর লকডাউনের পর উক্ত সময়ে সিটি করপোরেশনের মেয়ররা কমিশনারদের মাধ্যমে প্রত্যেক এলাকায় প্রয়োজনে গরিবদের খাদ্য ও ওষুধ সরবরাহ করবেন। এ কাজে সরকার সার্বিক সহযোগিতা প্রদান করবে। স্বাস্থ্য কর্মীদের উন্নত চিকিৎসার জন্য করোনাকালে গঠিত টেকনিক্যাল কমিটির সুপারিশ অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করবে।

মনজিল মোরসেদ বলেন, করোনাভাইরাসের বিস্তার বন্ধ করতে সারাদেশে আক্রান্ত ও ঝুঁকির মাত্রার ভিত্তিতে যতটা বড় এলাকায় সম্ভব, জরুরিভাবে লকডাউন করার সুপারিশ করেছে স্বাস্থ্য বিশেষজ্ঞরা। এতে মনে হচ্ছে সবচেয়ে বেশী ঝুঁকিতে রাজধানীবাসীরা। তাই রাজধানী ঢাকার পুরো এলাকা লকডাউন চেয়ে রিট করা হয়েছে।

তিনি বলেন, মৃত্যু ঠেকাতে ঢাকা শহরকে লকডাউন করতে নির্দেশনা দিয়েছেন বিশেষজ্ঞ কমিটি। সেই নির্দেশনা অমান্য করায় মানুষের মৃত্যুঝুঁকি বাড়ছে। কাজেই জীবন রক্ষা করতেই লকডাউনের সিদ্ধান্ত নিতে হবে। বিশেষজ্ঞদের মতামতই রাষ্ট্র পরিচালনার মূল ভিত্তি হওয়া উচিত বলেও মন্তব্য করেন আইনজীবী মনজিল মোরসেদ।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone