শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ১১:৪২ অপরাহ্ন

Surfe.be - Banner advertising service

আরো ৩৮ জনের মৃত্যু, শনাক্ত ৯০ হাজার ছাড়ালো

নিজস্ব প্রতিবেদক :
  • Update Time : সোমবার, ১৫ জুন, ২০২০

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আরো ৩৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ১ হাজার ২০৯ জনে। গত ২৪ ঘণ্টায় আরো তিন হাজার ৯৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এখন পর্যন্ত দেশে মোট করোনা শনাক্ত হয়েছেন ৯০ হাজার ৬১৯ জন।

সোমবার দুপুরে করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য দেন।

ডা. নাসিমা জানান, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ৫৮টি পরীক্ষাগারে ১৫ হাজার ৩৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২০ দশমিক ৬১ শতাংশ। আর শনাক্ত রোগীর সংখ্যা বিবেচনায় সুস্থতার হার ৩৭ দশমিক ৫৫ শতাংশ, মৃতের হার ১ দশমিক ৩৩ শতাংশ।

তিনি জানান, গত এক দিনে যে ৩৮ জন মারা গেছেন তাদের মধ্যে ৩২ জন পুরুষ, ৬ জন নারী। তাদের ২৫ জন হাসপাতালে, ১১ জন বাড়িতে মারা গেছেন এবং দুইজনকে মৃত অবস্থায় হাসপাতালে নেয়া হয়েছিল। মৃতদের মধ্যে ১৮ জন ঢাকা বিভাগের, ১২ জন চট্টগ্রাম বিভাগের, ৬ জন সিলেট বিভাগের, ১ জন রংপুর বিভাগের এবং ১ জন বরিশাল বিভাগের বাসিন্দা ছিলেন।

তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরো ৫৬৩ জন। সব মিলিয়ে সারা দেশে শনাক্ত রোগীদের মধ্যে এ পর্যন্ত ৩৪ হাজার ২৭ সুস্থ হয়ে উঠেছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে করোনার বিস্তার রোধে সবাইকে বাড়িতে থাকার এবং স্বাস্থ্য বিভাগের পরামর্শ মেনে চলার আহ্বান জানানো হয়। বলা হয়, মানসিক স্বাস্থ্যের যত্ন নেবেন। নিয়মিত হালকা ব্যায়াম করবেন। পানি ও তরল খাবার বেশি খাবেন। যারা সুস্থ হয়েছেন তারা মসলা দিয়ে পানি হালকা গরম করে খেয়ে উপকার পেয়েছেন। মধু, কালিজিরা খেয়েও অনেকে সুস্থ হয়েছে।গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা দেয় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone