বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৫:০৯ পূর্বাহ্ন

Surfe.be - Banner advertising service

ডিজেবল চাইল্ড ফাউন্ডেশন এর ওয়ার্ড কমিটির প্রথম সভা

মাহমুদুর রহমান, স্টাফ করেসপন্ডেন্ট :
  • Update Time : মঙ্গলবার, ১৬ জুন, ২০২০

ঢাকা উত্তর খিলগাঁও তালতলায় ২৩ নং ওয়ার্ডে প্রতিবন্ধী শিশুদের নিয়ে কাজ করা সংগঠন ডিজেবল চাইল্ড ফাউন্ডেশন ২৩ নং ওয়ার্ডের দুর্যোগ ব্যবস্থাপনার নতুন কমিটির মাসিক প্রথম সভা অনুষ্ঠিত হয়।

গতকাল সোমবার ঢাকা উত্তর ২৩ নং ওর্য়াড কাউন্সিলরের অফিসে ওয়ার্ড কাউন্সিলর জানাব সাখাওয়াত হোসেন শওকতের সভাপতিত্বে অসহায় সুবিধা বঞ্চিত প্রতিবন্ধী ও শিশুদের বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।

এসময় সংগঠনটির ফাউন্ডার নাসরিন জাহান, সদস্য নাজনীন আক্তার, সদস্য পারভীন আক্তার এবং সাংবাদিক কমিউনিটি থেকে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জি-নিউজবিডি২৪ এর ব্যবস্থাপনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন উপস্থিত ছিলেন।

এছাড়াও শিল্পকলা কমিউনিটি থেকে জনাব নাসির চৌধুরী সহ আরও এলাকার গন্যমান্য ব্যক্তিগন উপস্থিত ছিলেন। এসময় অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা সংগঠনের কার্যবিধি এবং লক্ষ নিয়ে আলোচনা করেন।

প্রধান অতিথির বক্তব্যে ২৩ নং ওয়ার্ড কাউন্সিলর সাখাওয়াত হোসেন শওকত দেশের এই ক্রান্তিলগ্নে প্রথমে করোনায় আক্রান্ত হয়ে মৃত ব্যক্তিদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা সহ করোনা যুদ্ধকালে সন্মুখ যোদ্ধাদের আন্তরিক ধন্যবাদ জানিয়ে এবং সংকট থেকে উত্তরণে সর্বশক্তিমানের রহমত কামনা করে বলেন, বর্তমানে প্রতিবন্ধীরা সমাজে আর এতোটা উপেক্ষিত নয়। তারাও এখন সমাজের গুরুত্বপূর্ণ ব্যক্তি।

তাছাড়া বর্তমান সরকার প্রতিবন্ধীদের ব্যাপারে যথেষ্ট সচেতন। তারই ধারাবাহিকতায় তিনিও এ সকল শিশুদের নিয়ে কাজ করতে চান। তিনি আরও বলেন এধরনের শিশুরা কিন্তু একেকজন একেক ধরনের টেলেন্ট হয়।

যেমন এই সংগঠনের তালিকায় বর্তমানে ১৭০ টি প্রতিবন্ধী শিশু রয়েছে। যাদের কেউ খুব ভাল ছবি আঁকে, কেউ ভাল আবৃত্তি করে,কেউবা আবার খুব সুন্দর গান গায়। আমরা চাই এ শিশুরা যেন তাদের আগ্রহ হারিয়ে না ফেলে।তারা যেন কখনো অনুভব না করে তারা অন্যদের থেকে আলাদা।

সে জন্যই মূলত আমি ব্যাক্তিগত ভাবে এই সংগঠনের সাথে যুক্ত হয়েছি এবং আমি আশা করছি প্রতি মাসেই আমাদের কার্যক্রম এবং আমরা কতটুকু কি করতে পেরেছি তা নিয়ে এরকম একটি সভার আয়োজন করব। যা থেকে আমরা আমাদের পরবর্তী কার্যক্রম এবং লক্ষ স্থির করব।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone