রবিবার, ০৭ অগাস্ট ২০২২, ১০:১০ অপরাহ্ন

Surfe.be - Banner advertising service

বাগেরহাট ম্যাটসের অধ্যক্ষ ডা. রকিবকে হত্যার প্রতিবাদে মানববন্ধন

বাগেরহাট প্রতিনিধি :
  • Update Time : বৃহস্পতিবার, ১৮ জুন, ২০২০

বৃষ্টি উপেক্ষা করে বাগেরহাট মেডিকেল এ্যাসিসটেন্ট ট্রেনিং স্কুলের (ম্যাটস) অধ্যক্ষ ও রাইসা ক্লিনিকের পরিচালক ডা. মো. আব্দুর রকিবকে হত্যার প্রতিবাদে মানববন্ধন ও শোক সভা করেছে চিকিৎসকরা। বৃহষ্পতিবার বেলা এগারোটায় বাগেরহাট সদর হাসপাতালের সামনে চিকিৎসকদের সংগঠন বিএমএ এই কর্মসূচির আয়োজন করে।

তাদের এই কর্মসূচিতে সংহতি প্রকাশ করে বাগেরহাটের স্বাস্থ্য বিভাগ, ডিপ্লোমা ইন্টার্ণ ডক্টরস এসোসিয়েশন, ম্যাটসের শিক্ষার্থী ও জনপ্রতিনিধিরা অংশ নেন। তারা হাসপাতালের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করে।

এছাড়াও দুপুরে বাগেরহাট প্রেসক্লাবের সামনে বাগেরহাট মেডিকেল এ্যাসিসটেন্ট ট্রেনিং স্কুলের (ম্যাটস) কয়েকশ শিক্ষার্থী মানববন্ধন কর্মসূচি পালন করে।

কর্মসূচিতে বক্তব্য দেন বাগেরহাট বিএমএ এর সভাপতি ডা. অরুণ চন্দ্র মন্ডল, সাধারণ সম্পাদক ডা. মোশারফ হোসেন, বিএমএ নেতা আব্দুল মতিন আকন, সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির, ডা. নাঈমা ফেরদৌসী ও সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন, ডিপ্লোমা ইন্টার্ণ ডক্টরস এসোসিয়েশন সভাপতি সৈয়দ রাকিব ও সাধারন সম্পাদক শামীম আহসান।

মানববন্ধনে বক্তারা বলেন, বাগেরহাট ম্যাটসের অধ্যক্ষ রকিবের উপর সন্ত্রাসী হামলা চালিয়ে হত্যা করা হয়েছে। আমরা এই হত্যাকান্ডের নিন্দা জানাচ্ছি। এই চিকিৎসের উপর যারা হামলা চালিয়েছে তাদের অবিলম্বে গ্রেপ্তার করে দ্রুত বিচারে আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

ভবিষ্যতে যাতে এই ধরনের হামলা আর কেউ চালাতে না পারে তার সেজন্য চিকিৎসক সমাজের জন্য নিরাপদ কর্ম পরিবেশ সৃষ্টি করতে সরকারের কাছে দাবি জানান এই চিকিৎসক নেতারা। হামলাকারিদের বিচার না হলে আগামীতে আরও কঠোর কর্মসূচি ঘোষণার হুঁশিয়ারি দেন তারা।
মঙ্গলবার সন্ধ্যায় ম্যাটসের অধ্যক্ষ ও রাইসা ক্লিনিকের পরিচালক চিকিৎসক আব্দুর রকিব প্রসূতির স্বজনদের হামলায় নিহত হন।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone