মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০১:৪৭ অপরাহ্ন

Surfe.be - Banner advertising service

কলাপাড়ায় বৃষ্টিতে বিপর্যস্ত জনজীবন ডুবে গেছে বিভিন্ন এলাকা

রাসেল কবির মুরাদ, কলাপাড়া প্রতিনিধি (পটুয়াখালী) ঃ
  • Update Time : শুক্রবার, ১৯ জুন, ২০২০

দক্ষিন উপকুলে গভীর বঙ্গোপসাগরে সঞ্চালনশীল মেঘমালা ও মৌসুমী বায়ুর প্রভাবে কলাপাড়ায় সর্বত্র ভারী থেকে অতি ভারী ও একটানা বৃষ্টি হচ্ছে। ফলে এর প্রভাবে উত্তাল হয়ে আছে বঙ্গোপসাগর। তলিয়ে গেছে কৃষকের সবজি খেত, ফসলি মাঠ, পুকুর-ঘের। জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে হয়েছে পর্যটন কেন্দ্র কুয়াকাটাসহ বিভিন্ন এলাকায়। এতে সবচেয়ে বেশি বিপাকে পড়েছে কৃষকসহ শ্রমজীবী নি¤œ আয়ের মানুষজন। সাগরের উত্তাল ঢেউয়ের তান্ডবে চার জেলেসহ একটি মাছধরা ট্রলার ডুবে যায়। বৃহস্পতিবার রামনাবাদ নদীর মোহনা থেকে অন্য ট্রলারের জেলেরা ভাসমান অবস্থায় ওইসব জেলেদের উদ্ধার করে। তারা সবাই সুস্থ রয়েছে বলে জানা গেছে।

কুয়াকাটার স্থানীয় বাসিন্দারা জানান, অপরিকল্পিত পানি নিস্কাসন ও ড্রেনেজ ব্যবস্থার কারনে বেশ কিছুদিন ধরে পানিতে ডুবে রয়েছে কুয়াকাটা পৌরসভার বিভিন্ন এলাকা। এর ফলে ৩ শতাধিক পরিবার পনিবন্ধী হয়ে পড়েছে। প্রতিটি ঘরের মধ্যেই বৃষ্টির পানি প্রবেশ করেছে। জনপ্রতিনিধিরা তাদের খোঁজ খবর নিচ্ছেনা বলে অভিযোগ রয়েছে।

আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকাল থেকে ১২ টা পর্যন্ত কলাপাড়ায় ১৪২ মিলি মিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

পায়রা সমুদ্র বন্ধরকে ৩ নম্বর স্থানীয়ভাবে সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরা নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে এবং তাদেরকে গভীর সাগরে বিচরন না করতে বলা হয়েছে। আগামি ২/৩ দিন পরিস্থিতি এমন থাকতে পারে বলে আবহাওয়া অধিদপ্তরের সূত্রে পূর্বাভাস জানা গেছে।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone