শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ১১:১৩ অপরাহ্ন

Surfe.be - Banner advertising service

সেনাবাহিনীর তত্ত্ববধায়নে আম্পানে ক্ষতিগ্রস্থ বেড়িবাঁধের নির্মান শুরু

বাগেরহাট প্রতিনিধি :
  • Update Time : শুক্রবার, ১৯ জুন, ২০২০

ঘূর্ণিঝড় আম্পানের প্রভাবে বাগেরহাটের শরণখোলায় পানি উন্নয়ন বোর্ডের বেড়িবাঁধ ৩৫/১ পোল্ডারের ক্ষতিগ্রস্থ অংশের বাধ নির্মান ও নদীর তীর রক্ষার কাজ শুরু হয়েছে। শুক্রবার সেনা বাহিনীর তত্ত্বাবধায়নে শরণখোলা উপজেলার সাউথখালী ইউনিয়নের গাবতলা আশার আলো মসজিদের সামনে থেকে এই কাজ শুরু হয়। পাশাপাশি আম্পানের প্রভাবে সৃষ্ট জলোচ্ছাসে লোকালয়ে প্রবেশকৃত লবন পানি অপসারণেও করা হয়েছে।

আম্পানের এক মাস পরে হলেও সেনাবাহিনীর তত্ত্বাবধায়নে কাজ শুরু হওয়ায় স্বস্তি প্রকাশ করেছেন এলাকাবাসী ও জনপ্রতিনিধিরা।

স্থানীয় এমডি শাহিন হাওলাদার, সবুজ শিকদার, রাজ্জাকসহ কয়েক জন বলেন, ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্থ বেড়িবাঁধের নির্মান শুরু হয়েছে। এতে আমরা খুশি হয়েছি। নদী শাসন করে টেকসই বেড়িবাঁধ নির্মান না হলে এই দূর্দশা কমবে না বলে দাবি করেন তারা।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজমল হোসেন মুক্তা বলেন, ঘূর্ণিঝড় আম্পানে ভেঙ্গে যাওয়া বেড়িবাঁধ এলাকায় বিকল্প বাঁধ নির্মান শুরু হয়েছে।আশা করি খুব দ্রুত টেকসই বেড়িবাঁধ নির্মান হবে।এই অঞ্চলের মানুষের দুঃখ দূর্দশা শেষ হবে।

বাগেরহাট পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ নাহিদুজ্জামান খান বলেন, ৩৫/১ পোল্ডারের ১৭‘শ মিটার ক্ষতিগ্রস্থ বাঁধ নির্মান ও ৬‘শ মিটার নদীর তীর সংরক্ষন কাজ শুরু হয়েছে। দ্রুত সময়ের মধ্যে এই কাজ শেষ হবে আশা করছি। তিনি আরও বলেন, ঝুকিপূর্ণ দুই কিলোমিটার অংশে নদী শাসন  প্রকল্পটি অনুমোদন হলে কাজ শুরু করতে পারব।

 

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone