মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০১:০৯ অপরাহ্ন

Surfe.be - Banner advertising service

খানপুর ইউনিয়নে দীঘল চাঁদ গ্রামে জমিজমার বিরোধকে কেন্দ্র সংঘর্ষ

মোঃ আফজাল হোসেন, ফুলবাড়ী প্রতিনিধি (দিনাজপুর ) :
  • Update Time : শনিবার, ২০ জুন, ২০২০

বিরামপুর উপজেলার খানপুর ইউনিয়নের দীঘল চাঁদা গ্রামে জমিজমার বিরোধকে কেন্দ্র করে আদিবাসীর প্রতিপক্ষের মারপিটে মঙ্গল মুর্মু (৪৫) আহত হন, বিরামপুর থানায় মঙ্গল মুর্মুর পুত্র স্বপন মুর্মু বাদি হয়ে ৪ জনের নাম উল্লেখ করে গত ১৯ শে জুন অভিযোগ দায়ের করেন।

বিরামপুর উপজেলার খানপুর ইউপির মঙ্গল মুর্মুর পুত্র স্বপন মুর্মুর দায়ের কৃত অভিযোগ সূত্রে জানা যায়, তার দাদী মৃত ফুলো মার্ডি ১০ বছর পূর্বে খানপুর ইউনিয়নের ধানজুড়ি কালিশহর মৌজার ৮৩ শতাংশ জমিতে আম বাগান লাগিয়ে দীর্ঘদিন ধরে ভোগ দখল করে আসছে। স্বপন মুর্মুর দাদী ফুলো মার্ডির মৃত্যুরপর তার পুত্র মঙ্গল মুর্মু ঐ জমি ভোগ দখল করে খাচ্ছেন।

গত ১৮ জুন সকাল সাড়ে ১০ টায় দীঘল চাঁদ বাগানে সোনাজুড়ি গ্রামের ফুসু কিসকুর পুত্র মিস্ত্রী (৩০) , ফুসু কিস্কুর পুত্র অনিল বাস্কে ব্যতি (৩২), মৃত মন্ডল মার্ডি পুত্র শিরিল মার্ডি (৬৮) মৃত জহোর সরেন এর পুত্র জুলিয়ান সনের (৪০), রঙ্গু কিস্কুর পুত্র ফুসু কিস্কু (৬৫) উল্লেখ্য ব্যক্তিরা দলবদ্ধ হয়ে তারা বাগানে গিয়ে জোর পূর্বক আম পাড়তে শুরু করেন। মঙ্গল মুর্মু বাধাদিতে গেলে তাকে গত বৃহস্পতিবার তারা তাকে লাঠিশোটা দিয়ে মারপিট করে আহত করে।

এ সময় মঙ্গল মুর্মু বাঁচাও বাঁচাও বলে চিৎকার করলে স্থানীয় লোকজন ও তার পুত্র স্বপন মুর্মু পিতাকে উদ্ধার করে চিকিৎসার জন্য বিরামপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়। বর্তমান মঙ্গল মুর্মু চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। এ ব্যাপারে মঙ্গল মুর্মুর পুত্র স্বপন মুর্মু জানান, ১৯ শে জুন ৪ জনকে আসামী করে বিরামপুর থানায় একটি অভিযোগ দায়ের করেছি। বর্তমান মঙ্গল মুর্মু অবস্থা অশংঙ্কাজনক বলে তার পুত্র স্বপন মুর্মু জানান। এ ব্যাপারে স্বপন মুর্মু প্রশাসনের কাছে ন্যায় বিচারের দাবী জানিয়েছেন।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone