শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৩:৪৬ পূর্বাহ্ন

Surfe.be - Banner advertising service

মাইকিং ছাড়াই ৪ ঘন্টা বিদ্যুৎ বিহীন ফুলবাড়ী

মোঃ আফজাল হোসেন, ফুলবাড়ী প্রতিনিধি (দিনাজপুর ) :
  • Update Time : শনিবার, ২০ জুন, ২০২০

দিনাজপুর জেলার ফুলবাড়ী উপজেলায় মাইকিং ছাড়াই ৪ ঘন্টা নেসকো কোম্পানীর বিদ্যুৎ সরবরাহ বন্ধ। প্রায় সময় দেখা যায় আবাসিক প্রকৌশলী ফুলবাড়ী বিদ্যুৎ সরবরাহ নেসকো কোম্পানী লিঃ ফুলবাড়ী মাইকিং ছাড়াই শহরে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখেন।

গত শুক্রবার সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকায় আবাসিক সহ সকল কলকারখানায় উৎপাদন বন্ধ ছিল। ফুলবাড়ী বিদ্যুৎ সরবরাহ নেসকো কোম্পানী লিঃ এর আবাসিক প্রকৌশলী তার দপ্তর থেকে মাইকিং করে জনগণকে না জানিয়ে প্রায় সময় বিদ্যুৎ বন্ধ রাখেন। এতে আবাসিক ও নন-আবাসিক এবং ক্ষুদ্র শিল্প কলকারখানা বিদ্যুৎ না থাকায় বন্ধ হয়ে থাকে উৎপাদন।

ফুলবাড়ী আবাসিক প্রকৌশলীর দপ্তরে জনবল সঠিক সময়ে কোন কাজকর্ম না করে তারা তাদের ইচ্ছামত কাজ করছেন। আবাসিক প্রকৌশলীর দপ্তর থেকে মিটার রিডার নিয়োগ দেওয়া হলেও মিটার রিডারেরা ফুলবাড়ী শহরের বাইরের গ্রাম অঞ্চলের নেসকো কোম্পানীর দেওয়া বিদ্যুৎ এলাকাগুলিতে গিয়েও সঠিক ভাবে মিটার তদারক না করে ইচ্ছেমত আবাসিক বাড়িগুলিতে বিদ্যুতের বিল দেওয়া হচ্ছে। এতে নেসকো কোম্পানী লাভবান হচ্ছে। ক্ষতির মধ্যে পড়ছে আবাসিক গ্রাহকেরা।

অভিযোগ উঠেছে একজন মিটার রিডারের এস.এস.সি’র সার্টিফিকেট না থেকেও ভূয়া অন্যের সার্টিফিকেট দিয়ে চাকুরী করছেন। মিটার রিডারেরা আবাসিক বাড়িগুলিতে গিয়ে মিটার না দেখে অতিরিক্ত বিল করায় গ্রাহকেরা হয়রানির শিকার হচ্ছেন। গ্রাহকেরা বিদ্যুৎ অফিসে গিয়ে অতিরিক্ত বিলের বিষয়ে অভিযোগ করেও কোন ফল পাচ্ছে না।

অনভিজ্ঞ দূর্নীতিবাজ মিটার রিডারদেরকে দিয়ে মিটার দেখা হচ্ছে। তারা বর্ষা মৌসুমে আমডুঙ্গির হাট এলাকা, চোকার হাট, কালির হাট, পাঠকপাড়া, চাপাইয়াপাড়া, পোড়াগ্রাম সহ অন্যান্য এলাকায় মিটার দেখছেন না। এর দায়ভার কার? গ্রাহকের না অফিসের? আবাসিক বিদ্যুৎ গ্রাহকেরা চরমভাবে হয়রানির শিকার হচ্ছে।

সন্ধ্যার পর বিদ্যুৎ অফিসে আর কাউকে পাওয়া যায় না। গ্রাহকেরা সমস্যায় পড়লে বেসরকারি সাধারণ মই বহনকারীদেরকে নিয়ে গিয়ে টাকা দিয়ে সংযোগের কাজ করে নিতে হয়। বিদ্যুৎ অফিস থেকে বিনা পয়সায় কোন গ্রাহক সুবিধা পান না বলে অভিযোগ করেন ভুক্তভোগীরা। এ ব্যাপারে বিদ্যুৎ গ্রাহকেরা উর্দ্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone