মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০১:৫৭ অপরাহ্ন

Surfe.be - Banner advertising service

তানোরে প্রয়াত আ”লীগ নেতাদের স্বরনে দোয়া মাহফিল

আব্দুস সবুর, তানোর প্রতিনিধি(রাজশাহী) ঃ
  • Update Time : সোমবার, ২২ জুন, ২০২০

বাংলাদেশের রাজনীতির পুরোধা, দুই বারের সাবেক মন্ত্রী জননেতা মোহাম্মাদ নাসিম এমপি, সাবেক ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী এডভোকেট শেখ মোহাম্মাদ আব্দুল্লাহ ও সিলেট সিটি কর্পোরেশনের সাবেক সফল মেয়র বদর উদ্দিন আহমেদ কামরান মহোদয়ের অকাল মৃত্যুতে রাজশাহীর তানোর উপজেলা প্রশাসনের আয়োজনে স্বরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল বিকেলের দিকে উপজেলা পরিষদ চত্বরে নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতোর সভাপতিত্বে সভাটি অনুষ্ঠিত হয়।

সভায় প্রয়াত নেতাদের জীবনী নিয়ে বক্তব্য রাখেন উপজেলা আ”লীগের সভাপতি মুণ্ডুমালা পৌর মেয়র গোলাম রাব্বানী। তিনি সাবেক মন্ত্রী প্রয়াত নাসিম সম্পর্কে বক্তব্য দিতে গিয়ে আবেগ আপ্লূত হয়ে বলেন তিনি উত্তর বঙ্গের রাজনীতিতে ছিলেন আমাদের অভিভাবক, তারমত আদর্শিক নেতা পাওয়া যাবেনা। দলের কঠিন মুহূর্তেও নেতাকর্মীদের পাশে থেকে দিক নির্দেশনা দিয়ে গেছেন। সবাইকে একদিন এই পৃথিবী ছেড়ে চলে যেতে হবে। কিন্তু কখনো ভাবিনি নাসিম ভাই এভাবে চলে যাবেন।

তিনি এই স্থানেই এসেছেন অনেকবার বক্তব্যও দিয়েছেন। মহান আল্লাহ যেন প্রয়াত নেতাদের জান্নাতবাসী করেন। সভায় উপজেলা আ”লীগের সাধারন সম্পাদক আব্দুল্লাহ আল মামুন তাঁর বক্তব্যে বলেন আমার একদিন তৎকালীন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র প্রয়াত বদর উদ্দিন আহমেদ কামরান ভায়ের পাশে দাঁড়ানোর সুযোগ হয়েছিল, তিনি একজন মেয়র হয়ে একটি পানের দোকান উদ্বোধন করছিলেন, সে সময় তাঁর সাথে কথা হয় এবং দোকানের পানও খাওয়া হয়, যতক্ষন ছিলাম কামরান ভাই সব সময় হাসি মুখে সবার সঙ্গে কথা বলছেন।

আরো বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা শামিমুল ইসলাম।উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সানাউল্লার পরিচালনায় উপস্থিত ছিলেন বিএম কলেজের অধ্যক্ষ ইলিয়াস আলী মৃধা, সমাজ সেবা কর্মকর্তা মাতিনুর রহমান , সমবায় কর্মকর্তা আকতারুজ্জামান,কামার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুসলেম উদ্দিন প্রামানিক, সরনজাই ইউপি আ”লীগ সভাপতি ইউপি চেয়ারম্যান আব্দুল মালেক,তানোর পৌর আ”লীগের সভাপতি ইমরুল হক, উপজেলা আ”লীগের সাংগঠনিক সম্পাদক পাপুল সরকার, উপজেলা কৃষকলীগের সাধারন সম্পাদক সাবেক কাউন্সিলর আরব আলী, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি দেলোয়ার হোসেন সাবেক সাধারন সম্পাদক মৃদুল কুমার গোস যুবলীগ নেতা রিগান মণ্ডল প্রমুখ। নির্বাহী অফিসার সভাপতির বক্তব্যে বলেন আমার বাড়ি সিরাজগঞ্জ জেলায়।

ছোট থাকতেই শুধু নাসিম সাহের নাম শুনতাম।তিনি শুধু উত্তর বঙ্গের সারা বাংলার রাজনীতিতে ছিলেন পুরোধা। তাঁর পিতা যেমন ছিলেন বঙ্গবন্ধুর আস্থাভাজন, ঠিক তেমনি মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার অত্যন্ত আস্থাভাজন রাজনীতি ব্যাক্তি ছিলেন নাসিম সাহেব, প্রয়াত ধর্মপ্রতিমন্ত্রী শেখ আব্দুল্লাও ছিলেন দেশরতেœর নিকটিয় আস্থার মানুষ।সভায় আসা সবাইকে তিনি বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারন করে মাননীয় প্রধামমন্ত্রীর দর্শনে সোনার বাংলা গড়তে সবার প্রতি আহ্বান জানান। প্রয়াত নেতাদের স্মৃতি আমাদের সবাইকে কাঁদাচ্ছে।সভার শুরুতেই প্রয়াত নেতাদের স্বরনে এক মিনিট নীরবতা পালন করা হয় ও সভা শেষে প্রয়াত নেতাদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া করা হয় এবং প্রাণঘাতী করোনাভাইরাস থেকে মহান আল্লাহ যেন দেশ ও জাতিকে রক্ষা করেন।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone