শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৪:২২ পূর্বাহ্ন

Surfe.be - Banner advertising service

একাদশ জাতীয় সংসদে বাজেট পরবর্তী আলোচনায় প্রথম বারের মত

সিরাজুল ইসলাম রতন, গাইবান্ধা প্রতিনিধি :
  • Update Time : মঙ্গলবার, ২৩ জুন, ২০২০

একাদশ জাতীয় সংসদ উপনির্বাচনে নিরঙ্কুস ভোটে বিজয়ী হওয়ার পর মহান জাতীয় সংসদে বাজেট পরবর্তী আলোচনা সভায় প্রথম বারের মত অংশ গ্রহন করেন বাংলাদেশ ৩১ গাইবান্ধা-০৩ (পলাশবাড়ী-সাদুল্যাপুর) আসনের মাননীয় সংসদ সদস্য ও বাংলাদেশ কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এ্যাড.উম্মে কুলসুম স্মৃতি এমপি।

(২০২০-২০২১) অর্থ বছরের ঘোষিত বাজেটের উপর ২৩ জুন মঙ্গলবার দুপুরে মহান জাতীয় সংসদে দাড়িয়ে তিনি ৭ মিনিট বক্তব্য রাখেন।
বক্তব্যের শুরুতেই এ্যাড.উম্মে কুলসুম স্মৃতি এমপি -স্বাধীনতার স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান, জাতীয় চার নেতাসহ ১৫ আগস্টের শহীদদের পাশাপাশি মহান স্বাধীনতা যুদ্ধে সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে তার বক্তব্য শুরু করেন।
দশম জাতীয় সংসদে সংরক্ষিত মহিলা এমপি হিসেবে দায়িত্ব পালন করা এ্যাড.স্মৃতি এমপি এই আসনের প্রয়াত সংসদ সদস্য ডাঃ ইউনুস আলী সরকার বিদেহী আত্তার মাগফিরাত কামনা করেন।

এর পর একাদশ জাতীয় সংসদে তাকে এই আসনে মনোনয়ন দিয়ে মহান জাতীয় সংসদে আসার সুযোগ করে দেওয়ায় মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন।

একই সাথে তাকে ভোট দিয়ে নির্বাচিত করায় পলাশবাড়ী-সাদুল্যাপুর আসনের সকল ভোটারবৃন্দের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন।
এময়য় নির্বাচনী প্রচার-প্রচারণায় সহযোগিতা করায় কেন্দ্রীয় কৃষকলীগ, গাইবান্ধা জেলা উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের সকল নেতাকর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তিনি দেশে করোনাকালীন সময়ে সরকারের নেয়া নানা পদক্ষেপ তুলে ধরেন এবং মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে আর্থিক সহায়তা ও খাদ্য সহায়তা বিতরণের সংখ্যা গুলো তুলে ধরেন।

এরপর বক্তব্যে তিনি গাইবান্ধা বাসীর প্রানের কয়েকটি দাবী তুলে ধরেন এরমধ্যে গাইবান্ধায় ১ ইউনিভার্সিটি, ১ টি কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপন করতে সরকারের দৃষ্টি আকর্ষণ করেন।

একই সাথে জেলাবাসীর সুচিকিৎসার জন্য পলাশবাড়ীতে একটি ট্রমা হাসপাতাল নির্মানের দাবি জানান।পাশাপাশি দারিদ্র্যপীড়িত গাইবান্ধা জেলার মানুষের আতœকর্মসংস্থানের জন্য বৃহৎ শিল্প কল কারখানা স্থাপনের প্রয়োজনীতা উল্লেখ্য করেন। এছাড়া জেলার ৭টি থানার উন্নয়নের ধারা আরো এগিয়ে নেওয়ার জন্য সরকারের দৃষ্টি আকর্ষণ করেন।

বক্তব্যের শেষে মহান জাতীয় সংসদের মাননীয় ডেপুটি স্পিকার এ্যাড ফজলে রাব্বী মিয়া এমপি এই বক্তব্যের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone