শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ১০:৫৭ অপরাহ্ন

Surfe.be - Banner advertising service

২৪ ঘণ্টায় মৃত ৪৩ জন যে যে এলাকার

নিজস্ব প্রতিবেদক :
  • Update Time : মঙ্গলবার, ২৩ জুন, ২০২০

করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরো ৪৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে এক হাজার ৫৪৫ জনের মৃত্যু হলো। নতুন মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ১৬ জন, চট্টগ্রাম বিভাগে ১৫ জন রয়েছেন।

এ ছাড়া দেশে নতুন করে আরো তিন হাজার ৪১২ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট এক লাখ ১৯ হাজার ১৯৮ জন করোনায় আক্রান্ত কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে।

আজ মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তর আয়োজিত নিয়মিত বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান। তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ৪৩ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ৪৮ জন, নারী পাঁচজন।

এ ছাড়া বয়সের বিশ্লেষণে দেখা গেছে, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ছয়জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৮ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১০ জন ও ৭১ থেকে ৮০ বছরের মধ্যে পাঁচজন ও ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুজন মৃত্যুবরণ করেছেন।

নাসিমা সুলতানা বলেন, মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ১৬ জন, চট্টগ্রাম বিভাগে ১৫ জন, বরিশাল বিভাগে একজন, সিলেট বিভাগে একজন, খুলনা বিভাগে দুজন, ময়মনসিংহ বিভাগে দুজন, রাজশাহী বিভাগে ছয়জন।

গত ২৪ ঘণ্টায় ৩৭ জনের মধ্যে হাসপাতালে ৩০ জন, বাড়িতে ১২ জন ও হাসপাতালে মৃত অবস্থায় এসেছে একজন।

নাসিমা সুলতানা আরো বলেন, গত ২৪ ঘণ্টায় ১৬ হাজার ২৯২ জনের পরীক্ষা করা হয়েছে। এর মধ্য থেকে তিন হাজার ৪১২ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। মোট পরীক্ষার ২০ দশমিক ৯৪ শতাংশ শনাক্ত হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ১৬ হাজার ২৯২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় ৮৮০ জন করোনা থেকে সুস্থ হয়েছেন। এ নিয়ে করোনায় আক্রান্ত মোট ৪৭ হাজার ৬৩৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেলেন। শনাক্তের বিবেচনায় সুস্থতার হার ৩৯ দশমিক ৯৬ শতাংশ।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর গত ১৪ এপ্রিল ৩৮তম দিনে করোনা রোগীর সংখ্যা এক হাজারে দাঁড়ায়। বর্তমানে আজ দেশে ১০৬তম দিনে এক লাখ ১৯ হাজার ১৯৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone