বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৬:১৫ পূর্বাহ্ন

দিনাজপুর মোবাইলের লটারীর নামে প্রতারকের ফাঁদে পড়ে সর্বশ্রান্ত

মোঃ আফজাল হোসেন, ফুলবাড়ী প্রতিনিধি (দিনাজপুর ) :
  • Update Time : বুধবার, ২৪ জুন, ২০২০

প্রতারকের ফাঁদে পড়ে সর্বশ্রান্ত হয়েছে দিনাজপুর শহরের লালবাগ এলাকার আবুল কালাম আজাদএর পুত্র জুয়েল রানা। সুবিচারের আশায় সংশি¬ষ্ট প্রশাসনের এখন দ্বারে দ্বারে ঘুরছে।

প্রাপ্ত অভিযোগে জানা গেছে, দিনাজপুর শহরের লালবাগ এলাকার আবুল কালাম আজাদ এর পুত্র জুয়েল রানা। গত ২১ জুন ২০২০, বিকাল ৩.৩৬ মিনিটের সময় তার মোবাইল নং-০১৭৪১৭১৩২২১ নম্বরে অজ্ঞাত পরিচয় আসামী ০১৪০৩২৯০৭১০ মোবাইল নম্বর দিয়ে মোবাইল করে বলে আপনি লটারীতে ৫ হাজার ইউএস ডলার জিতেছেন।

এই জন্য আপনাকে লটারীর টাকা প্রাপ্তির জন্য আপনার বিকাশ একাউন্টে ২৫ হাজার টাকা জমা করতে বলেন। তার কথায় সরল বিশ্বাসে দু’দফায় ২৫ হাজার ১৭ টাকা আমার বিকাশ একাউন্টে জমা হয়। এরপর সে আমাকে বলে ২৫ হাজার টাকার সহিত বিকাশ পিন কোড নম্বর দিয়ে গুন করে ফলাফল জানাতে বলে। প্রতারকের সরল কথায় পিন কোড নম্বরের সাথে ২৫ হাজার টাকা গুন দিয়ে ফলাফল জানাই। কিছুক্ষণ পর বিকাশ একাউন্ট চেক করে দেখি একাউন্টে কোন টাকা নেই।

পরবর্তীতে ব্যাপক অনুসন্ধান করে জানতে পারি সে একজন প্রতারক চক্রের সক্রিয় সদস্য। এ ব্যাপারে দিনাজপুর কোতয়ালী থানায় একটি জিডি করা হয়, যার নং- ৯৪৯, তাং-২১/০৬/২০২০ ইং। পরদিন ২২ জুন ২০২০ ইং সকাল প্রায় ১০.০৬ মিনিটে একটি নম্বর থেকে ফোন করে জানায়, আপনার বিকাশ একাউন্ট থেকে ২১ জুন ২০২০ তারিখে কেউ কি ২৫ হাজার টাকা বের করে নিয়েছে। আমি আমার মায়ের কসম খেয়ে বলছি সব তথ্য আপনাকে দিব। আপনি র‌্যাব অফিসে অভিযোগ করেন।

আমার নাম ও নম্বর র‌্যাবকে দিবেন। আমি র‌্যাবকে দিয়ে প্রতারক চক্রের গ্যাংকে ধরিয়ে দিব। তবে আমার নাম গোপন রাখবেন। একথা বলার পর সুজন প্রতারক চক্রের নাম ও নাম, পিতার নাম ও ঠিকানা জানিয়ে দেন। যথাক্রমে মোঃ ওমতু শেখ পিতা-রুস্তম শেখ, মোঃ রেজা খান পিতা-হাবিল খান, মোঃ কামরুল মিয়া পিতা-তামানুল¬া মিয়া, মোঃ ইমরান খান পিতা-ওলেমান খান, মোঃ মাসুদ মোল¬া পিতা-সাহির শেখ, মোঃ মেহেদী খান পিতা-হাবিল খান, জান্নাত শেখ পিতা-মুন্না শেখ, পুলায়ত বৈরাগী পিতা-অদির বৈরাগী. মোঃ রবিন শেখ, পিতা-চুন্নু শেখ, অসীম মন্ডল পিতা-অনিল মন্ডল ও মোঃ নাজমুল শেখ, পিতা-অজ্ঞাত, শাশুড়ী শরি বেগম, সর্ব সাং-দুমাইল, থানা-মধুখালী, জেলা-ফরিদপুরগণ দীর্ঘদিন ধরে বিভিন্ন পন্থায় প্রতিনিয়ত বাংলাদেশের নিরীহ জনসাধারণের কষ্টার্জিত অর্থ প্রতারণামূলকভাবে বিকাশ, রকেট ও নগদসহ বিভিন্ন মোবাইল ব্যাংক একাউন্ট হতে কৌশলে হস্তগত করে সর্বসাধারণকে সর্বশান্ত করে আসছে। উক্ত প্রতারক চক্রের ঘটনাগুলি তদন্ত করে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেছে দিনাজপুর সুশীল সমাজ।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone