রবিবার, ০৭ অগাস্ট ২০২২, ০৯:২৫ অপরাহ্ন

Surfe.be - Banner advertising service

বাগেরহাটে করোনা সংক্রমণ ও ডেঙ্গু মশার প্রজনন রোধে মাঠে রেসপন্স ইউনিটি

বাগেরহাট প্রতিনিধি :
  • Update Time : বৃহস্পতিবার, ২৫ জুন, ২০২০

বাগেরহাটে করোনা ভাইরাসের সংক্রমণ ও ডেঙ্গু মশার প্রজনন রোধে সচেতনতামূলক প্রচারাভিযানে নেমেছে ১৫টি সেচ্ছাসেবী সংগঠনের সম্মিলিত উদ্যোগ কোভিড রেসপন্স ইউনিটি। বৃহষ্পতিবার দুপুরে বাগেরহাট শহরের স্বাধীনতা উদ্যানে শারীরিক দুরত্ব বজায় রেখে এই প্রচারাভিযান কর্মসূচির উদ্বোধন করেন বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশিদ।

২৫ থেকে ৩০ জুন পর্যন্ত বাগেরহাট পৌরসভার ৯টি ওয়ার্ডে জীবানুনাশক ওষুধ ছিটানো, জনসচেতনতামূলক লিফলেট ও মাস্ক বিতরণ করবে কোভিড রেসপন্স ইউনিটির সেচ্ছাসেবক দল।

করোনা ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ার পর বাগেরহাটের এই ১৫টি সেচ্ছাসেবী সংগঠন সাধারণ মানুষের স্বাস্থ্য সুরক্ষায় জনসচেতনতামূলক প্রচারণা, অসহায় মানুষদের খাদ্য সহায়তাসহ নানা প্রচারণামূলক কর্মকান্ড পরিচালনা করে আসছে। এই সংগঠনগুলো সম্প্রতি যৌথভাবে সভা করে এই কর্মসূচি হাতে নিয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশিদ বলেন, বাগেরহাটের সেচ্ছাসেবী সংগঠনগুলো যে উদ্যোগ আজ গ্রহণ করেছে তা প্রশংসনীয়। এমন উদ্যোগ মানুষকে সচেতন করতে দারুণভাবে কাজে দেবে। জনহিতকর কাজে প্রশাসন সব সময় আপনাদের পাশে থাকবে। এই ধরনের উদ্যোগ পরিকল্পনা অনুযায়ি করতে হবে। তাহলে এই ধরনের উদ্যোগ বাস্তবায়ন সহজ হবে। বাগেরহাটের অধিকাংশ মানুষ স্বাস্থ্যবিধি মানছেন না। ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা করতে বাগেরহাটের মানুষ যাতে স্বাস্থ্যবিধি মেনে চলে তার জন্য সংগঠনগুলোর সেচ্ছাসেবকদের মাঠে থেকে কাজ করার আহ্বান জানান এই কর্মকর্তা।

বাগেরহাট ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক কোভিড রেসপন্স ইউনিটির মূখ্য সমন্বয়কারি আহাদ উদ্দিন হায়দার বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ার থেকে বাগেরহাটের বিভিন্ন বেসরকারি সামাজিক সংগঠন নানা কর্মকান্ড পরিচালনা করে আসছে। তারই অংশ হিসেবে করোনা নিয়ে কাজ করা ১৫টি সংগঠন যৌথভাবে বসে কোভিড রেসপন্স ইউনিটি গঠন করা হয়। আমরা সম্মিলিতভাবে বাগেরহাটে করোনা ভাইরাসের সংক্রমণ ও ডেঙ্গু মশার প্রজনন রোধে সচেতনতামূলক প্রচারাভিযানে কাজ শুরু করছি। পৌরবাসিকে সচেতন করতে আমাদের ১৫টি সেচ্ছাসেবক দল পৌরসভার ৯ ওয়ার্ডে কাজ করবে। আগামী ৩০ জুন পর্যন্ত আমাদের এই প্রচারাভিযান চলবে।

বাগেরহাট ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক কোভিড রেসপন্স ইউনিটির মূখ্য সমন্বয়কারি আহাদ উদ্দিন হায়দারের সঞ্চলনায় অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন এবং সেচ্ছাসেবী সংগঠন ইচ্ছার সভাপতি কোভিড রেসপন্স ইউনিটি’র সমন্বয়কারি এ্যাডভোকেট শাহীন সিদ্দিকী।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone