রবিবার, ০৭ অগাস্ট ২০২২, ০৯:৪৯ অপরাহ্ন

Surfe.be - Banner advertising service

ফোরলেন সড়ক বাস্তবায়নের দাবিতে জলঢাকায় মানববন্ধন

জলঢাকা প্রতিনিধি (নীলফামারী) ঃ
  • Update Time : শনিবার, ২৭ জুন, ২০২০

রংপুর-পাগলাপীর থেকে জলঢাকার উপর দিয়ে ডালিয়া হয়ে পাটগ্রাম বুড়িমারী স্থলবন্দর পর্যন্ত প্রস্তাবিত ফোর লেন সড়ক বাস্তবায়নের দাবিতে নীলফামারীর জলঢাকায় মানববন্ধন করেছে অধিকার সচেতন নাগরিক। শনিবার দুপুরে স্থানীয় বঙ্গবন্ধু চত্বরে ঘন্টাব্যাপী অনুষ্ঠিত এই মানববন্ধনে সর্বস্তরের জনগণ অংগ্রহণ করেন।

এসময় বক্তব্য রাখেন, নীলফামারী – ৩ আসনের সাবেক সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফা, উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ বাহাদুর, পৌরসভার সাবেক মেয়র ইলিয়াস হোসেন বাবলু, জাতীয় শ্রমিক লীগের জলঢাকা উপজেলা সাধারণ সম্পাদক ও অধিকার সচেতন নাগরিকের আহবায়ক শাহিনুর রহমান, আ.লীগ নেতা একে আজাদ, পৌর যুবলীগের যুগ্ম আহবায়ক সফিকুল গনী পলাশ ও লাভলু রশীদ, শিক্ষক ও অধিকার সচেতন নাগরিকের সদস্য সচিব নাহিদ পারভেজ পাবেল, পৌর কাউন্সিলর ফজলুল ও ওমর ফারুক প্রমুখ। সাবেক এমপি অধ্যাপক গোলাম মোস্তফা বলেছেন, আমি নির্বাচিত হওয়ার পর এই সড়কটি পার্লামেন্টে তুলে ধরেছিলাম সেটা আপনারা জানেন। এখন কোনদিক হয়ে যাবে ফোর লেন সড়ক ? লালমনিরহাট নাকি জলঢাকা ডালিয়া হয়ে ?

রংপুর – লালমনিরহাট হয়ে বুড়িমারি স্থলবন্দর ১৩৫ কিঃমিঃ আর রংপুর থেকে জলঢাকা – ডালিয়া হয়ে বুড়িমারি হয় ৯০ কিঃমিঃ সেদিক বিবেচনা করে প্রস্তাবিত ফোর লেনের এ সড়কটি জলঢাকার উপর দিয়ে গেলে কমে আসবে ৪৫ কিঃমিঃ আর এতে সরকারের বেচেঁ যাবে কয়েকশ কোটি টাকা। যা অন্যান্য উন্নয়নের কাজে লাগবে। তিনি আরো বলেন, রংপুর-বুড়িমারী চলাচলের ক্ষেত্রে পাগলাপীর থেকে জলঢাকা-ডালিয়া হয়ে বুড়িমারী রাস্তাটি খুবেই সোজা ও সহজ এবং দুরত্ব কম হওয়ায় এটি বহুযুগ ধরে ব্যবহৃত হয়ে আসছে এটা সবার জানা। শুধু বুড়িমারীই নয়, পাটগ্রাম, হাতীবান্ধা, কালীগঞ্জের মানুষকে যদি প্রশ্ন করা হয় যে, “আপনি লালমনি হয়ে কবে রংপুরে গিয়েছিলেন?” আমাদের বিশ্বাস, শতভাগ লোক উত্তরে বলবে “শেষ কবে গিয়েছি জানা নেই”।

আজকের এই আন্দোলন ন্যায়সংগত বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের রাস্ট্র ক্ষমতায় রয়েছেন, উন্নয়নের সারথী, উন্নয়নের অভিযাত্রায় শেখ হাসিনা বাংলাদেশকে বিশ্বের পরিবর্তনে আজকে একটি মর্যাদা সম্পন্ন জাতিতে পরিণত করেছেন। তিনি উন্নয়নের অভিযাত্রায় করোনাকালিন এই মহামারি পর্যায়েও দেশ এবং দেশের মানুষকে রক্ষার জন্য, করোনা জয় করার জন্য, আমাদের সার্বিক উন্নতির জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন আশা করি তিনি আমাদের এই প্রত্যাশা পূরনে অংশিদার হয়ে থাকবেন।

অন্যান্য বক্তারা বলেন, চারলেনের প্রশ্নে হঠাৎ কোথা থেকে কে বা কাহারা এটাকে লালমনি দিয়ে দুনিয়া ঘুরে নিয়ে যাওয়ার পায়তারা চালাচ্ছেন সেটা বোধগম্য নয়। আর কেনইবা নিয়ে যেতে চান সেটা আর কারো বোঝার বাকী নেই। একটি সড়ক, একটি জনপদের সম্পদ, সেটাকে কতিপয় সুবিধাবাদী, স্বার্থান্বেষী মহলের চরিতার্থে ব্যবহার করা হলে সেটা হবে জাতির জন্য লজ্জাজনক। রংপুর থেকে জলঢাকা ও ডালিয়া হয়ে বুড়িমারী সড়কটি ইতমধ্যেই ফোর লেনের জন্য প্রস্তাবিত আছে। তাই এটি দ্রুত বাস্তবায়নে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বৃহৎস্বার্থে দাবি তুলে ধরেন জলঢাকাবাসি।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone