শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৫:৪৫ পূর্বাহ্ন

Surfe.be - Banner advertising service

সাংবাদিকের মৃত্যুতে হুইপ ইকবালুর রহিম এমপিসহ বিভিন্ন মহলের শোক

দিনাজপুর প্রতিনিধি :
  • Update Time : মঙ্গলবার, ৩০ জুন, ২০২০

দিনাজপুরের সংবাদপত্রের জগতের কিংবদন্তি, সংবাদপত্র এবং সাংবাদিকদের সুখে দুখের সাথী ও অন্যায় অত্যাচারের ক্ষুরদার লেখনির নেতা, দিনাজপুর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও আজীবন সদস্য তাহের উদ্দিন আহমেদ চলে গেলেন না ফেরার দেশে।

দিনাজপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও আজীবন সদস্য তাহের উদ্দিন আহমেদ ২৯ জুন দিবাগত রাত ১২ টা ৩০ মিনিটে বার্ধক্যজনিত কারনে নিজ বাসভবন গনেশতলায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৭ বছর। তিনি ৩ পুত্র ৫ কন্যা সন্তানসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে যান।

গতকাল মঙ্গলবার দিনাজপুর ইনস্টিটিউট প্রাঙ্গনে ১ম জানাযা ও দিনাজপুর প্রেসক্লাব প্রাঙ্গনে ২য় জানাযা শেষে চাঁদগঞ্জ পারিবারিক গোরস্থানে দাফন কাজ সম্পন্ন করা হয়।

মরহুম তাহের উদ্দিন আহমেদ চাঁদগঞ্জ ডিগ্রী কলেজের প্রতিষ্ঠতা সভাপতি, চাঁদগঞ্জ হাই স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা সেক্রেটারী, চাঁদগঞ্জ জামে মসজিদের সভাপতি, দিনাজপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সাবেক সহ-সভাপতি, বাংলাদেশ মুদ্রণ শিল্প সমিতি দিনাজপুর জেলা শাখার সভাপতি, দিনাজপুর রেড ক্রিসেন্ট সোসাইটি হাসপাতাল ও ইউনিটের সাবেক সভাপতি, দিনাজপুর সাংবাদিক সমিতির সাবেক সভাপতিসহ বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে জড়িত ছিলেন।

তিনি দিনাজপুর সদর উপজেলার চেহেলগাজী ইউনিয়নের রুদ্রপুর গ্রামে ১৯২৩সালে জন্মগ্রহণ করেন। ১৯৪২সালে মহারাজা গিরিজানাথ উচ্চ বিদ্যালয় থেকে মেট্রিক পাশ করেন। তৎকালীন রিপন কলেজ (সুরেন্দ্রনাথ কলেজ) থেকে বি.এ পাশ করেন।

দিনাজপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও আজীবন সদস্য তাহের উদ্দিন আহমেদ মৃত্যুতে সকল সাংবাদিকবৃন্দ গভীরভাবে শোকাহত। তার মৃত্যুতে দিনাজপুর প্রেসক্লাব তিনদিনের শোক কর্মসূচী ঘোষণা করেছে।

তিনি ১৯৮১সালে দিনাজপুর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। তিনি দিনাজপুরের অসংখ্য যুবককে এই সংবাদপত্রের জগতে আনেন। তার লেখনিতে সমাজের অন্যায় ও অত্যাচারিরা সবসময় ভীত ছিল। এমন একটি মানুষ পৃথিবীর আলো থেকে বিদায় নেয়ায় দিনাজপুর সদর-৩ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম গভীর শোক প্রকাশ করেছেন। এক শোক বার্তায় মরহুম তাহের উদ্দিনের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান এবং শোকাহত পরিবারের প্রতি শোক ধৈর্য্য ধারনের আহবান জানান।

এছাড়াও তার মৃত্যুতে দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরুপ বকসী বাচ্চু, সাধারন সম্পাদক গোলাম নবী দুলাল, দৈনিক পত্রালাপের সম্পাদক মনোরঞ্জন শীল গোপাল এমপি, প্রতিদিন পরিবারের পক্ষ থেকে দৈনিক প্রতিদিন সম্পাদক খায়রুল আনাম, দৈনিক তিস্তার সম্পাদক মিজানুর রহমান লুলু, দৈনিক জনমতের সম্পাদক এ্যাডঃ বিধান কুমার দেব, দৈনিক উত্তরবাংলার সম্পাদক মোঃ মতিউর রহমান, দৈনিক উত্তরার সম্পাদক অধ্যাপক মুহম্মদ মহসীন, দৈনিক দেশবার্তার পত্রিকার সম্পাদক চিত্ত ঘোষ, দৈনিক আজকের প্রতিভা পত্রিকার সম্পাদক আবু সাঈদ কুমার, দৈনিক খবর একদিনের সম্পাদক মোঃ মোফাসিরুল রাশেদ, দৈনিক আলোকিত দিনাজপুর পত্রিকার সম্পাদক সুব্রত মজুমদার ডলার, সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওয়াহেদুল আলম আর্টিষ্ট, পৌরসভার সাবেক মেয়র শফিকুল হক ছুটু, দিনাজপুর চেম্বার অব কমার্সের সভাপতি সুজা-উর-রব চৌধুরী, নাটাব কেন্দ্রীয় কার্যালয়ের প্রতিনিধি কাওসার উদ্দিন, নাটাব দিনাজপুর জেলা শাখার সাধারন সম্পাদক কাশী কুমার দাসসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও সাংবাদিকরা গভীর শোক প্রকাশ করেছেন এবং তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone