শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৫:০০ পূর্বাহ্ন

Surfe.be - Banner advertising service

শিমরাইল মোড়ের ফুটপাতসহ ফুটওভার ব্রিজ হকারদের দখলে

রাশেদ উদ্দিন ফয়সাল, সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি :
  • Update Time : মঙ্গলবার, ৩০ জুন, ২০২০

সিদ্ধিরগঞ্জ ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের শিমরাইল মোড়ের ফুটপাতসহ ফুটওভার ব্রিজ হকারদের দখলে। পথচারীদের চলাফেরায় বিঘœ ঘটলেও দেখার কেহ নেই। গোপন সূত্রে জানা যায়, স্থানীয় প্রশাসনের একটি মহলসহ এলাকার প্রভাবশালীরা ফুটপাতে দোকান বসিয়ে কামিয়ে নিচ্ছে বিপুল পরিমান টাকা। টাকার ভাগ উচ্ছেদকারী নারায়ণগঞ্জ সড়ক ও জনপথ বিভাগ এবং পানি উন্নয়ন বোর্ডের কতকের পকেটে যাওয়ায় নিরব ভূমিকা পালন করছে।

সরজমিনে দেখা যায়, সিদ্ধিরগঞ্জ ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের শিমরাইল মোড়ে বেশ কয়েকটি বড়-বড় মার্কেট রয়েছে। মার্কেট মালিকরা অবৈধ ভাবে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কসহ পাশের সড়কের নারায়ণগঞ্জ সড়ক ও জনপথ বিভাগ এবং পানি উন্নয়ন বোর্ডের জমি অবৈধ ভাবে দখল করে পথচারীদের চলাচলে বিঘœ ঘটিয়ে দোকান বানিয়ে ফুটপাত দখল করে রেখেছে। এসকল দোকান থেকে বিপুল পরিমান টাকা অগ্রীম বাবদ গ্রহনসহ দৈনিক হারে নগদ ভাড়া উঠাচ্ছে।

এ টাকা কয়েক ভাগে ভাগ হয়ে যার-যার কাছে চলে যাচ্ছে। বাদ যাচ্ছেনা স্থানীয় প্রশাসনও। বিশেষ করে ফুট ওভারব্রিজ ও এর আশপাশ এলাকা নিয়ন্ত্রণ করছে স্থানীয় প্রশাসনকে সাথে নিয়ে প্রভাবশালীরা। হকারদের দিয়ে ফুটপাত দখল করায় বিড়ম্বনায় পরতে হচ্ছে পথচারীদের। বিশেষ করে নারীরা চলা ফেরায় বেপক বাধার সম্মখীন হচ্ছে। এক শ্রেনীর লম্পটরা প্রতি নিয়ত মা বোনদের হয়রানী করে আসছে। সাথে যোগ হচ্ছে পকেটমার ও চোরের দল। যা জন সাধারনের ব্যপক ক্ষতির কারন হয়ে দারিয়েছে। এরই মধ্যে এক ধরনের সাধুরা শিমরাইল মোড় ফুটপাতকে হকার মুক্ত ঘোষণা করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে। সচেতন মহল মনে করেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষের ঊর্দ্ধতন কর্মকর্তাদের তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন জরুরী।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone