মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০১:০২ অপরাহ্ন

Surfe.be - Banner advertising service

পাঁচ দফা দাবিতে গাইবান্ধায় বাম জোটের রাজপথে অবস্থান

সিরাজুল ইসলাম রতন, গাইবান্ধা প্রতিনিধি :
  • Update Time : বৃহস্পতিবার, ২ জুলাই, ২০২০

রাষ্ট্রায়ত্ব পাটকল সমূহ বন্ধের চক্রান্ত বন্ধসহ পাঁচ দফা দাবিতে ২ জুলাই বৃহস্পতিবার বাম গনতান্ত্রিক জোট গাইবান্ধা জেলা শাখার উদ্যোগে শহরের ডিবি রোডে রাজপথে এক অবস্থান কর্মসূচি পালন করে। জোট সমন্বয়ক বাসদ মার্কসবাদী জেলা নেতা কাজী আবু রাহেন শফিউল্যা খোকনের সভাপতিত্বে বক্তব্য রাখেন সিপিবি জেলা সভাপতি ও কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য মিহির ঘোষ, বাসদ জেলা সমন্বয়ক গোলাম রব্বানী, সিপিবি’র জেলা সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মুকুল, বাসদ মার্কসবাদী জেলা কমিটির সদস্য নিলুফার ইয়াসমিন শিল্পী, বাসদ জেলা ফোরাম সদস্য সুকুমার মোদক প্রমুখ।

বক্তারা বলেন, সরকার হাজারো শ্রমিকের পেটে লাথি দিয়ে দেশের ২২টি রাষ্ট্রায়ত্ব পাটকল বিক্রির চক্রান্ত করছে। জনগণের উপর এমন ফ্যাসিবাদী উপায়ে সরকার শোষন-নির্যাতন চালাচ্ছে যা মানুষের মৌলিক ও মানবিক অধিকার হরণ করে দূর্নীতি-লুটপাটের রাজত্ব কায়েম করছে। আর এক দিকে রাষ্ট্রায়ত্ব পাটকল বন্ধ করে দিলে অসংখ্য মানুষ কর্মসংস্থান হারিয়ে অনাহার-অসহায় জীবনযাপন করবে। তাই বক্তারা সরকারের এমন অরাজনৈতিক-গণবিরোধী সিদ্ধান্ত প্রত্যাহারের আহবান জানান।

বক্তারা আরও বলেন, দেশে স্বাস্থ্যখাতে অনিয়ম-দূর্নীতি, অব্যবস্থাপনা বন্ধ, বিনামূল্যে সকল নাগরিকের করোনা পরিক্ষা ও চিকিৎসা, সবার জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিত করা, বছরে মনগড়া জ্বালানির দামবৃদ্ধির জন্য সংসদে উত্থাপিত বিল প্রত্যাহারসহ বন্যা নিয়ন্ত্রণের নামে পানি উন্নয়ন বোর্ডের কোটি কোটি টাকা লুটপাট বন্ধ ও দূর্নীতিবাজ কর্মকর্তাদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানান।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone