রবিবার, ০৭ অগাস্ট ২০২২, ১০:১৩ অপরাহ্ন

Surfe.be - Banner advertising service

বিশ্বব্যাপী করোনায় মৃত্যু ৫ লাখ ২০ হাজার ছাড়িয়েছে

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • Update Time : শুক্রবার, ৩ জুলাই, ২০২০

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে শুক্রবার (৩ জুলাই) সকাল পর্যন্ত সারা বিশ্বে মারা গেছেন ৫ লাখ ২০ হাজার ৬৪১ জন। আর আক্রান্ত হয়েছেন ১ কোটি ৮ লাখ ৩৬ হাজারের বেশি মানুষ।

করোনার সার্বক্ষণিক তথ্য রাখা, জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এসব তথ্য পাওয়া যায়।

করোনাভাইরাসের সংক্রমণে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে ইউরোপ ও আমেরিকা। তবে ইউরোপে ভাইরাসটির প্রকোপ কমে আসলেও কিছু কিছু জায়গায় নুতন করে তা আবারও বাড়তে শুরু করেছে। তবে আশার কথা হচ্ছে, এ ভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থতার হারও দ্রুত বাড়ছে।

রোনাভাইরাসে সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্তের সংখ্যা ২৭ লাখ ৩৫ হাজার আর মৃত্যু হয়েছে ১ লাখ ২৮ হাজার মানুষের।

এখন করোনায় দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যুর দেশে পরিণত হয়েছে ব্রাজিল। সেখানে এখন পর্যন্ত ১৪ লাখ ৯৬ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন ৬১ হাজার ৮৮৪ জন।

তৃতীয় সর্বোচ্চ আক্রান্তের দেশ রাশিয়ায়। দেশটিতে ৬ লাখ ৬০ হাজার জন করোনায় আক্রান্ত। তবে রাশিয়ায় মৃতের সংখ্যা তুলনামূলক কম। মৃত্যুর দিক দিয়ে রাশিয়া বিশ্বে ১২ তম। সেখানে করোনায় মারা গেছে ৯ হাজার ৬৬৮ জন মানুষ।

বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ সংখ্যক জনসংখ্যার দেশ ভারত করোনায় চতুর্থ আক্রান্তের দেশে পরিণত হয়েছে। দেশটিতে ৫ লাখ ২৮ হাজার জন করোনায় আক্রান্ত হয়েছেন। সেখানে করোনায় মারা গেছে ১৭ হাজার ৮৩৪ জন। দেশটি মৃত্যুর সংখ্যায় অষ্টম।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone