রবিবার, ০৭ অগাস্ট ২০২২, ০৯:৫৮ অপরাহ্ন

Surfe.be - Banner advertising service

সাফল্যের ১৮ বছরে এনটিভি

নিজস্ব প্রতিবেদক :
  • Update Time : শুক্রবার, ৩ জুলাই, ২০২০

জন্মলগ্ন খুবই গুরুত্বপূর্ণ। সে ব্যক্তি হোক বা প্রতিষ্ঠান। মানবজীবনের বিকাশের যেমন ক্রমপর্যায় রয়েছে, তেমনি প্রতিষ্ঠানের বিকাশেরও রয়েছে ক্রমোত্তরণ বা বিকাশের পর্যায়। হাঁটি হাঁটি পা পা করে যেমন শিশু এগিয়ে যায় শারীরিক-মানসিকভাবে, তেমনি প্রতিষ্ঠানও এগোয় তার সুচিন্তিত পরিকল্পনা ও ক্রমাধুনিক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে।

প্রতিষ্ঠানের জন্মলগ্ন এ কারণে আরো গুরুত্বপূর্ণ যে নানা সম্ভাবনা ও বিকাশের পর্যায়গুলোর লক্ষণ শুরুতেই একঝলক দেখিয়ে দেয়। এনটিভি সেটা পেরেছিল। ২০০৩ সালের ৩ জুলাই গণমাধ্যম দুনিয়ায় পদার্পণ এনটিভির। দেখতে দেখতে এখন ১৭ বছর পেরিয়ে আঠারোয় পা দিল তরুণপ্রাণ প্রতিষ্ঠানটি।

কবি সুকান্ত ভট্টাচার্য লিখেছিলেন, আঠারো বছর বয়স কী দুঃসহ/ র্স্পধায় নেয় মাথা তোলবার ঝুঁকি,/ আঠারো বছর বয়সেই অহরহ/ বিরাট দুঃসাহসেরা দেয় যে উঁকি… কবি রচিত সেই আঠারো বছরে পা এনটিভির। ‘সময়ের সাথে আগামীর পথে’ স্লোগান নিয়ে এনটিভির জন্ম। সময়ের সঙ্গে তাল মিলিয়ে, আগামীর কথা স্মরণে রেখে স্বদেশের চেতনা বুকে বৈশ্বিক ভাবনায় প্রতিনিয়ত ঋদ্ধ হয়েছে প্রতিষ্ঠানটি।

এই পথচলায় এনটিভি কুড়িয়েছে অগণিত দর্শকের ভালোবাসা। দেশের সীমানা ছাড়িয়ে পৌঁছে গেছে বিশ্বের নানা প্রান্তে। দর্শকের অবিরাম তথ্য ও বিনোদনের চাহিদা পূরণ, দেশের ভাষা ও সংস্কৃতির মর্যাদা অক্ষুণ্ণ রাখা ও রুচিশীল বিনোদনের মাধ্যমে সংস্কৃতিকে এগিয়ে নেওয়াই ছিল এনটিভির অন্যতম প্রয়াস। ছিল ভিন্ন সংস্কৃতির সঙ্গে পরিচয় করিয়ে দেওয়ার সুস্থ মানস।

১৭ বছর পূর্তির এই শুভক্ষণে দর্শক-শ্রোতা ও পাঠকের ভালোবাসাই প্রমাণ করে, সঠিক পথেই আছে এনটিভি। দলীয় দৃষ্টিভঙ্গি ঠাঁই না দিয়ে, নিরপেক্ষতা বজায় রেখে ও সঠিক তথ্য সরবরাহে দৃঢ়প্রত্যয় এনটিভির।

আজ ৩ জুলাই, শুক্রবার এনটিভির ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী বাণী দিয়েছেন। বাণী দিয়েছেন তথ্যমন্ত্রী। শুভকামনা জানিয়ে শুভেচ্ছা জানিয়েছেন দেশের খ্যাতনামা কবি, শিল্পী-সাহিত্যিক, রাজনীতিক, বুদ্ধিজীবী, ক্রীড়াব্যক্তিত্ব, বিনোদন অঙ্গনের সারথিসহ অনেকেই। দেশ-বিদেশের অগণিত দর্শকের অকৃত্রিম ভালোবাসার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলী।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone