শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৪:০৬ পূর্বাহ্ন

Surfe.be - Banner advertising service

ঝিনাইদহে ইশা ছাত্র আন্দোলনের মানববন্ধন অনুষ্ঠিত

কামরুজ্জামান, ঝিনাইদাহ প্রতিনিধি :
  • Update Time : শনিবার, ৪ জুলাই, ২০২০

বাংলাদেশ ইতোমধ্যে বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যায় প্রথম বিশ দেশের তালিকায় প্রবেশ করেছে। করোনা মহামারীর ১০০ দিন পেরিয়ে গেলেও সনাক্তকরণ পরীক্ষা একেবারেই অপ্রতুল। এহেন পরিস্থিতিতে সাধারণ মানুষ মহাতঙ্কে দিনাতিপাত করছে। কিন্তু সরকার ইতোমধ্যে করোনা টেস্ট ফি নির্ধারণ করেছে ২০০ থেকে ৫০০ টাকা। আমরা এমন সংবিধান ও জনবিরোধী সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এর মাধ্যমে দেশে করোনা পরিস্থিতি আরো ভয়াবহ আকার ধারণ করবে।

৪ জুলাই’২০ শনিবার দুপুর ১২টায় ঝিনাইদহ পায়রা চত্বরে “করোনা টেস্ট ফি বাতিলের দাবি, স্বাস্থ্যখাতে লুটপাট ও চরম অব্যবস্থাপনা ও বিএসএফ কর্তৃক সীমান্তে মানুষ হত্যার প্রতিবাদে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন, ঝিনাইদহ জেলা শাখা আয়োজিত মানববন্ধনে সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন সংগঠনের জেলা সভাপতি মুহাম্মাদ রাসেল উদ্দীন।

প্রধান অতিথির বক্তব্যে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঝিনাইদহ জেলা শাখার সহ-সভাপতি ডা: এইচ এম মোমতাজুল করীম বলেন, যেখানে মানুষ ধীরে ধীরে দারিদ্র্য থেকে দারিদ্র্য সীমার নিচে অবগাহন করছে । তারপর এমন আত্মঘাতী সিদ্ধান্ত দেশের সাধারণ খেটে খাওয়া, প্রান্তিক জনগোষ্ঠীর চিকিৎসা অধিকার হরণ করার নামান্তর। এই সিদ্ধান্তে দেশে আরো গভীর থেকে গভীরতর সংকটের মুখোমুখি হতে যাচ্ছে । এর দায় সম্পূর্ণভাবে সরকারকে নিতে হবে। তাই অনতিবিলম্বে এই সংবিধান ও জনবিরোধী সিদ্ধান্ত বাতিল করে বিনা মূল্যে করোনা টেস্ট উন্মুক্ত করার দাবি জানাচ্ছি।

এছাড়াও এহেন সংকটাপন্ন অবস্থায় সাধারণ মানুষ যখন বিনা চিকিৎসায় প্রতিদিন মৃত্যুর মিছিলে যোগ দিচ্ছে তখনও স্বাস্থ্যখাতে আয়েশী ঢংয়ে চলছে সীমাহীন লুটপাট । ঢাকা মেডিকেলের চিকিৎসকদের এক মাসের খাবার বিল ২০ কোটি টাকার রিপোর্ট ই বলে দেয় লুটেরাদের লুটপাট থেমে নেই। আমরা দাবি করছি নাগরিকের চিকিৎসা সেবা বিনা শর্তে রাষ্ট্রকেই বহন করতে হবে ।

মানববন্ধনে বক্তারা করোনা সংকটে চিকিৎসায় সরকারের চরম অব্যবস্থাপনা, সীমাহীন লুটপাটের তীব্র সমালোচনা করেন।

জেলা সাধারণ সম্পাদক নাজমুল হকের সঞ্চালনায় মানববন্ধনে আরো বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ, ঝিনাইদহ জেলা শাখার সেক্রেটারি মাওলানা শিহাব উদ্দিন, ইসলামী যুব আন্দোলনের জেলা সহ-সভাপতি মুহাম্মাদ বদরুল আমীন, সাধারণ সম্পাদক মাওলানা আলী হুসাইন, ইশা ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় শুরা সদস্য ইসহাক ফরীদি, জেলা সহ-সভাপতি আরিফুর রহমান, সাংগঠনিক সম্পাদক এইচ এম নাঈম মাহমুদ প্রমূখ ।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone