মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ১২:৫১ অপরাহ্ন

Surfe.be - Banner advertising service

ভারতে ২৪ ঘণ্টায় ২৩ হাজার করোনা রোগী শনাক্ত

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • Update Time : শনিবার, ৪ জুলাই, ২০২০

ভারতে করোনা ভাইরাসে একদিনে রেকর্ড সংখ্যক রোগী শনাক্ত হয়েছেন। ২৪ ঘণ্টায়, দেশটিতে প্রায় ২৩ হাজার মানুষের দেহে করোনার উপস্থিতি পাওয়া গেছে। মৃত্যু হয়েছে সাড়ে ৪শ’।

এদিকে দেশীয় ভ্যাকসিন আগামী ৭ জুলাই থেকে পরীক্ষামূলকভাবে মানবদেহে প্রয়োগ হতে যাচ্ছে।বিশ্বের অন্যতম জনবহুল দেশ ভারতে প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনার সংক্রমণ। মোট জনসংখ্যার নিরিখে সংক্রমণের গড় দেশটিতে ৩ শতাংশ হলেও সংক্রমণের হার বেড়ে চলায় উদ্বেগও বাড়ছে নাগরিকদের।

তবে আশার কথা, সরকারি হিসেবে দেশটির মোট সংক্রমণের ৬০ শতাংশ সুস্থ হয়েছেন, মৃত্যু ২ দশমিক ৮৮ শতাংশ।

মাস্ক পরে যারা ঘর থেকে বের হচ্ছেন তাদের বিরুদ্ধে কঠোর অবস্থানে প্রশাসন। কলকাতার বিভিন্ন জায়গায় ঘুরে দেখা গেছে, স্বাস্থ্যবিধি না মেনে চলাফেরা করায় অনেককে জরিমানাও গুণতে হচ্ছে। সবাইকে সরকারি নির্দেশনা মেনে চলার আহ্বান সংশ্লিষ্ট কর্তৃপক্ষের।এদিকে, অন্যান্য দেশের মতো ভ্যাকসিন আবিষ্কারে বসে নেই ভারতও।

কোভিড ঊনিশ-এর প্রতিষেধক “কোভানিক্স” আগামী ৭ জুলাই থেকে মানবদেহে পরীক্ষামূলক প্রয়োগের কথা রয়েছে। ভারতীয় গণমাধ্যমের দাবি, ১৫ই আগষ্ট দেশটির স্বাধীনতা দিবসের দিন থেকেই দেশজুড়ে পাওয়া যাবে প্রাণঘাতী ভাইরাসের ভ্যাকসিন। “ইন্ডিয়া বায়োটেক” ও আইসিএমআর যৌথভাবে এই ভ্যাকসিন তৈরি করেছে।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone