রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৮:৫৯ পূর্বাহ্ন

Surfe.be - Banner advertising service

লিবিয়া থেকে বাংলাদেশিসহ অভিবাসনপ্রত্যাশী পেলেন ইতালিতে প্রবেশের অনুমতি

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • Update Time : সোমবার, ৬ জুলাই, ২০২০

ভূমধ্যসাগরে ভাসমান জাহাজ থেকে উদ্ধার হওয়া বাংলাদেশিসহ ১৮০ জন অভিবাসনপ্রত্যাশীকে অবশেষে ইতালি প্রবেশের অনুমতি দিয়েছে দেশটির সরকার। সংবাদমাধ্যম বিবিসি এ খবর দিয়েছে। তবে তাঁদের মধ্যে কতজন বাংলাদেশি রয়েছে, তা উল্লেখ করা হয়নি।

লিবিয়া থেকে সাগর পথে অবৈধভাবে ইতালি প্রবেশকালে উদ্ধার হওয়ার পর এই অভিবাসনপ্রত্যাশীদের এক সপ্তাহের বেশি সময় অপেক্ষা করতে হলো। এখন তাঁদের ইতালির শহর সিসিলিতে নেওয়া হচ্ছে। যেখানে ১৪ দিনের কোয়ারেন্টিন পালন করবেন তাঁরা। করোনা পরীক্ষার জন্য তাঁদের সবার নমুনা সংগ্রহ করা হয়েছে। আজ সোমবার পরীক্ষার রিপোর্ট পাওয়ার কথা।

গত ২৫ থেকে ৩০ জুনের মধ্যে কয়েকটি গ্রুপে এ অভিবাসনপ্রত্যাশী দলকে উদ্ধার করা হয়। এরপার ইতালি অথবা মাল্টায় প্রবেশের অনুমতির জন্য একটি জাহাজে দিন পার করছিলেন তাঁরা। তাঁদের মধ্যে দুজন নারী রয়েছেন। তাঁদের একজন গর্ভবতী।

অভিবাসনপ্রত্যাশীদের একজন ২৭ বছর বয়সী বাংলাদেশি রবিউল বলেন, ‘আমরা এখন অনেক খুশি। দীর্ঘপথ পাড়ি দিয়ে আমরা এসেছি। পরিবারের লোকজনকে বলতে চাই, আমরা বেঁচে আছি। আর লিবিয়া আমাদের জন্য জাহান্নামের মতো ছিল।

গত এক বছরে এক লাখ ১০ হাজারের বেশি অভিবাসী অবৈধভাবে ভূমধ্যসাগর পাড়ি দেওয়ার চেষ্টা করে। যাদের মধ্যে এক হাজার ২০০ জনের মৃত্যু হয় বলে জানায় অভিবাসীদের নিয়ে কাজ করা সংস্থা আইওএম।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone