সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৪:১৭ পূর্বাহ্ন

Surfe.be - Banner advertising service

খুলনার মাটি ও মানুষের নেতা এমপি আব্দুস সালাম মুর্শেদী

গাজী যুবায়ের আলম, ব্যুরো প্রধান, খুলনা ঃ
  • Update Time : বুধবার, ৮ জুলাই, ২০২০

প্রাণঘাতি করোনা ভাইরাস কোভিড-১৯ সারা বিশ্বে এখন এক আতঙ্কের নাম। বিশ্বের প্রায় প্রতিটি দেশেই হানা দিয়েছে এ ভাইরাস। এর সংক্রমণ থামাতে প্রায় সব দেশই কোন না কোন ভাবেই লকডাউনের পথে হাটলেও পরিকল্পিত ভাবে এর তান্ডব থামাতে পেরেছে খুব কম দেশেই। বাংলাদেশে এ ভাইরাস শনাক্ত হয় ৮ মার্চ। ২৬ মার্চ থেকে বাংলাদেশে সাধারন ছুটি ঘোষনা করে লকডাউন পরিস্থিতি সৃষ্টি করা হয়।

ফলে কর্মহীন হয়ে পড়ে লাখ লাখ মানুষ। এই দুর্যোগকালে মানবতার সেবায় নিরবে নিভৃতে সাধারন মানুষের সহযোগিতা করে যাচ্ছেন। এমনই এক মানবতার ফেরিওয়ালা হলেন তেরখাদা-রূপসা-দিঘলিয়া উপজেলার মাটি ও মানুষের নেতা বলে খ্যাত খুলনা-৪ আসনের এমপি আব্দুস সালাম মুর্শেদী। দেশের করোনা সংক্রমনের প্রথম দিকে তিনি করোনাভাইরাস মোকাবেলায় ঢাকা থেকে নির্বাচনী এলাকায় সাধারণ মানুষের কাছে ছুটে আসেন।

সুবিধাবঞ্চিত মানুষসহ নিম্ন-মধ্যবিত্তদের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছেন এবং খাদ্যদ্রবাদি সরবরাহ কার্ড প্রদান কর্মসূচি চালু করেছেন । এর আগে তিনি তার নির্বাচনী এলাকার কর্মহীন হাজার হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছেন। তার ব্যক্তিগত উদ্যোগে দিঘলিয়া ও রূপসায় কোভিড-১৯ প্রতিরোধে প্রাতিষ্ঠানিক আইসোলেশন সেন্টার স্থাপন করেছেন।

এমপি আব্দুস সালাম মূর্শেদী বলেন, করোনভাইরাস প্রথম যখন চীনে দেখা দেয়, তখন আমি আমার নির্বাচনী এলাকায় ছুটে আসি। প্রশাসনিক কর্মকর্তা ও দলীয় নেতাকর্মীদের নিয়ে তিন উপজেলা এলাকায় ঘুরেছি। তখন আমার একটাই ¯ে¬াগান ছিলো, সকলকে শহর ও গ্রাম পরিস্কার-পরিছন্ন রাখতে হবে। ওই সময় আমি বিভিন্ন স্কুল-কলেজ, মসজিদ-মাদ্রাসা ও মন্দিরসহ সব জায়গায় মাস্ক, সাবান ও হ্যাক্সিসল দিয়েছিলাম। বিভিন্ন ঘাট পারাপারের যাত্রীদের বি¬চিং পাউডার দিয়ে হাত পরিস্কার করার ব্যবস্থা করেছিলাম।

এমনকি পরিস্কার-পরিছন্ন থাকার জন্য সবাইকে উদ্বুদ্ধ করি। করোনার শুরুতেই অসহায় মানুষের কথা চিন্তা করে তেরখাদা রূপসা দিঘলিয়া উপজেলায় দারিদ্র মানুষের কল্যাণে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছি। ত্রান সহায়তা কার্ডের মাধ্যমে মানুষের ঘরে ঘরে খাদ্য সহায়তা পৌছে দিয়েছি। এছাড়া তার নিজ হাতে গড়া সংগঠনের স্বেচ্চাসেবীরা “মানুষের জন্য আমরা, অসহায় মানুষের পাশে আমরা” এই ¯ে¬াগানকে সামনে রেখে সালাম মুর্শেদী সেবা সংঘ এর চলমান কর্মসূচির অংশ হিসেবে তেরখাদা-রূপসা-দিঘলিয়ায় লকডাউন দেওয়া বাড়িতে করোনা পজেটিভ রুগিদের পরিবারের মাঝে খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছেন।

সবার কাছে দোয়া চেয়ে এমপি আব্দুস সালাম মুর্শেদী বলেন, এই ধারাবাহিকতা যেন এ দুর্যোগে অবশ্যই অব্যাহত রাখতে পারি আর আমি বিশ্বাস করি আমার নির্বাচনীয় এলাকায় যে কোন দুর্যোগ পরিস্থিতিতে বর্তমান আওয়ামীলীগ সরকার সাধারন মানুষের পাশে আগেও ছিল, বর্তমানেও আছে এবং ভবিষ্যতেও থাকবে।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone