সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৩:৫১ পূর্বাহ্ন

Surfe.be - Banner advertising service

দুর্নীতির অভিযোগে বরখাস্ত জিম্বাবুয়ের স্বাস্থ্যমন্ত্রী

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • Update Time : বুধবার, ৮ জুলাই, ২০২০

করোনাভাইরাস মোকাবিলায় ছয় কোটি ডলারের চিকিৎসা সরঞ্জাম কেনাকাটায় দুর্নীতির অভিযোগে গত ১৯ জুন পুলিশের হাতে গ্রেফতার হওয়া স্বাস্থ্যমন্ত্রী ডা. ওবাদিয়াহ মোয়োকে বরখাস্ত করেছে জিম্বাবুয়ে সরকার। প্রেসিডেন্টের চিফ সেক্রেটারি এক বিবৃতিতে এ খবর নিশ্চিত করেছেন।

ওবাদিয়াহ মোয়োর বিরুদ্ধে করোনার কিট কেনায় অবৈধভাবে একটি কোম্পানির সঙ্গে সরকারের চুক্তি করানোর অভিযোগ পাওয়া যায়, যারা ২৮ ডলারের মাস্ক ও অন্য সরঞ্জাম চড়া দামে বিক্রি করছিল। সরকারি কর্মকর্তা হিসেবে দায়িত্বে অনিয়ম করায় স্বাস্থ্যমন্ত্রীকে গ্রেফতার করে দুর্নীতি দমন কমিশন এবং ড্র্যাক্স ইন্টারন্যাশনাল নামের কোম্পানির সঙ্গে চুক্তি বাতিল করে সরকার।

ওই ঘটনায় মোয়োর বিচার চলছে। সাবেক এই হাসপাতাল প্রশাসক দোষী সাব্যস্ত হলে বিপুল অঙ্কের জরিমানা ও ১৫ বছর পর্যন্ত জেলের সাজা হতে পারে। তবে তার আগে মন্ত্রিসভার দায়িত্ব হারালেন তিনি।

প্রেসিডেন্ট এমারসন এমনানগাগওয়ার চিফ সেক্রেটারি ও কেবিনেট ডা. মিশেক সিবান্দা এক বিবৃতি দিয়েছেন, ‘জিম্বাবুয়ে সংবিধানের ধারা ৩৪০ এর উপধারা ১ অনুযায়ী সরকারের মন্ত্রী হিসেবে অনুপযোগী কাজ করায় মন্ত্রিপরিষদের অফিস থেকে ডা. ওবাদিয়াহ মোয়োকে অপসারণ করেছেন প্রেসিডেন্ট।’

মোয়োর অপসারণের পর দুর্নীতি কমিশন ও রাজনৈতিক দলগুলো দুর্নীতিপরায়ণ সব সরকারি কর্মকর্তাকে বরখাস্তের জোর দাবি জানিয়েছে।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone