বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১০:০০ অপরাহ্ন

Surfe.be - Banner advertising service

বিশ্বজুড়ে করোনায় মৃত্যুর সংখ্যা ৫ লাখ ৪৫ হাজার ছাড়িয়েছে

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • Update Time : বুধবার, ৮ জুলাই, ২০২০

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৫১২ জন করোনাভাইরাসে মারা গেছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, একই সময়ের মধ্যে আক্রান্ত হয়েছে ২ লাখ ৭ হাজার ৭৫২ জন। সবমিলিয়ে বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে ৫ লাখ ৪৫ হাজার ৬৫২ জনের। আর আক্রান্ত হয়েছে ১ কোটি ১৯ লাখ ৪১ হাজার ৭৮৩ জন। তবে সুস্থ হয়েছে ৬৮ লাখ ৪৪ হাজার ৯৭৩ জন।

করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ব্রাজিলে। সেখানে নতুন করে আরও ১ হাজার ৩১২ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ৪৮ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দক্ষিণ আমেরিকার দেশটিতে মৃত্যু হয়েছে ৬৬ হাজার ৮৬৮ জনের। আর আক্রান্ত হয়েছে ১৬ লাখ ৭৪ হাজার ৬৫৫ জন।

বিশ্বজুড়ে একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে শীর্ষে থাকা দেশটিতে নতুন করে মারা গেছে ৯৯৩ জন। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ৩৩ হাজার ৯৭২ জনের। আর নতুন করে আক্রান্ত হয়েছে ৫৫ হাজারের বেশি মানুষ। ফলে আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ৯৭ হাজার ছাড়িয়ে গেছে।গত ২৪ ঘণ্টায় তৃতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে মেক্সিকোতে। উত্তর আমেরিকার দেশটিতে এসময় মারা গেছে ৪৮০ জন। সবমিলিয়ে মেক্সিকোতে এ পর্যন্ত ৩১ হাজার ১১৯ জন করোনায় মারা গেছে। আর আক্রান্তের সংখ্যা ২ লাখ ৬১ হাজার ছাড়িয়ে গেছে দেশটিতে।

‍দৈনিক সর্বাধিক মৃত্যুর তালিকায় চতুর্থ অবস্থানে রয়েছে ভারত। সেখানে নতুন করে ৪৭৯ জন করোনায় মারা গেছে। এসময় আক্রান্ত হয়েছে প্রায় ২৩ হাজার বেশি মানুষ। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ২০ হাজার ৬৫৩ জনের। আর আক্রান্ত হয়েছে ৭ লাখ ৪৩ হাজারের বেশি মানুষ।

এদিকে বৈশ্বিক মৃত্যুর তালিকায় তৃতীয় অবস্থানে থাকা যুক্তরাজ্যে নতুন করে ১৫৫ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে এ পর্যন্ত ৪৪ হাজার ৩৯১ জন করোনায় মারা গেছে। আক্রান্ত হয়েছে ২ লাখ ৮৬ হাজারের বেশি মানুষ।এছাড়া বৈশ্বিক সংক্রমণের দিক দিয়ে চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় নতুন করে মারা গেছে ১৯৮ জন ও আক্রান্ত হয়েছে ৬ হাজার ৩৬৮ জন। সবমিলিয়ে দেশটিতে মৃত ও আক্রান্তের সংখ্যা যথাক্রমে ১০ হাজার ৪৯৪ ও ৬ লাখ ৯৪ হাজার ২৩০।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone