সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৪:০৩ পূর্বাহ্ন

Surfe.be - Banner advertising service

এবার দেশী পশুতেই কোরবানি, বিদেশ থেকে আমদানি বন্ধ

নিজস্ব প্রতিবেদক :
  • Update Time : বৃহস্পতিবার, ৯ জুলাই, ২০২০

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, ঈদুল আজহা উপলক্ষে এ বছর বিদেশ থেকে কোনো কোরবানির পশু আমদানির অনুমতি দেবে না সরকার।

হাটে স্বাস্থ্যকর গবাদিপশু সরবরাহ ও বিক্রয় নিশ্চিতকরণ সম্পর্কিত আজ বৃহস্পতিবার এক অনলাইন সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, ‘কোনো অবস্থাতেই এ বছর বিদেশ থেকে গবাদিপশু আনতে দেওয়া হবে না।

সম্পূর্ণ স্বাস্থ্যকর উপায়ে পশু কোরবানি করতে সরকার প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণ করবে বলেও উল্লেখ করেন মন্ত্রী। তিনি বলেন, ‘স্বাস্থ্যকর উপায়ে কোরবানির পশু বিপণন ও বিক্রয়ের জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা নেওয়া হবে।

কোরবানির পশুর হাটে স্বাস্থ্য সংক্রান্ত নির্দেশিকা মেনে চলার বিষয়ে সতর্ক করে সবাইকে নৈতিকতার সঙ্গে নিজ নিজ দায়িত্ব পালনের আহ্বান জানান মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী।

পূর্ববর্তী অভিজ্ঞতার কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘আমরা চাই, হাটে যেন চাঁদাবাজির মতো কোনো ঘটনা না ঘটে। কোরবানির পশু যদি খামার থেকে বিক্রি করা হয় তবে সেখান থেকে টোল সংগ্রহ করা হবে না।

এ ছাড়া কোরবানির পশুর পর্যাপ্ত সরবরাহ রয়েছে বলে আশ্বাস দেন শ ম রেজাউল করিম।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে বিভিন্ন কর্তৃপক্ষ অনলাইনেও পশু কেনাবেচার ওপর জোর দেয়ার চেষ্টা করছে বলে জানান মন্ত্রী।
অন্যদের মধ্যে মৎস্য ও প্রাণিসম্পদ সচিব রওনক মাহমুদ, অতিরিক্ত সচিব কাজী ওয়াশি উদ্দিন, প্রাণিসম্পদ সেবা অধিদপ্তরের মহাপরিচালক ড. আবদুল জব্বার সিকদার এ অনুষ্ঠানে অংশ নেন।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone