রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৯:৫৩ পূর্বাহ্ন

Surfe.be - Banner advertising service

খুলনায় করোনা প্রতিরোধে পশুহাটে জীবাণুনাশক টানেল স্থাপন করা হবে : সিটি মেয়র

গাজী যুবায়ের আলম, ব্যুরো প্রধান, খুলনা ঃ
  • Update Time : বৃহস্পতিবার, ৯ জুলাই, ২০২০

স্বাস্থ্যবিধি মেনেই পশুহাট বসাতে হবে। কোন রেলস্টশনের পাশে এবং বিনা অনুমতিতে কোন হাট বসানো যাবে না। করোনাভাইরাস প্রতিরোধে পশুর হাটে জীবাণুনাশক টানেল স্থাপন করা হবে। এবছর কোন বয়স্ক এবং শিশুদের পশুর হাটে প্রবেশ করতে দেওয়া হবে না। প্রত্যেকের মাস্ক পরে গরুর হাটে প্রবেশ করতে হবে। হাটের প্রবেশ পথে জীবাণুনাশক হ্যান্ডস্যানিটাইজার রাখা হবে। এছাড়া করোনার কারণে এবছর কেসিসি’র উদ্যোগে অনলাইনের মাধ্যমে পশু ক্রয় ও বিক্রয় করা হবে।

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক-এর সভাপতিত্বে আসন্ন ঈদ-উল আযহা উপলক্ষ্যে আজ (বৃহস্পতিবার) দুপুরে নগর ভবনের সভাকক্ষে কোরবানির পশুরহাট বিষয়ে এক প্রস্তুতিমূলক সভায় এসকল সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় অনলাইন ও ভার্চুয়াল পশুরহাট সম্পর্কে, অবৈধভাবে পশুরহাট যাতে বসতে না পারে, পশুরহাটে ওয়াকিটকি ব্যবহার, হাটের অবকাঠামোর উন্নয়ন, নিরাপত্তা সংক্রান্ত, ড্রেনেজ ব্যবস্থা ও নিচু জায়গা ভরাট করাসহ পশুরহাট বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।

সভায় কেসিসি’র প্যানেল মেয়র মোঃ আমিনুল ইসলাম মুন্না, মোঃ আলী আকবার টিপু, মেমরী সুফিয়া রহমান শুনু, বাজার পর্যাবেক্ষণ মনিটরিং ও নিয়ন্ত্রণ স্থায়ী কমিটির চেয়ারম্যান ইমাম হাসান চৌধুরী ময়না, মোঃ আনিছুর রহমান বিশ^াস, বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর, প্রধান নির্বাহী কর্মকর্তা পলাশ কান্তি বালা, প্রধান রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ মনোয়ার হোসেনসহ কমিটির অন্যান্য সদস্যরা অংশ নেন। পরে মেয়র খুলনার এক বিশিষ্ট ব্যবসায়ীর দেওয়া করোনাভাইরাস প্ররিরোধে হাইফ্লো ন্যাজাল ক্যানোলা খুলনা মেডিকেল কলেজ ও হাসপাতালের কর্মকর্তাদের কাছে হস্থান্তর করেন।

এসময় খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মুন্সী মোঃ রেজা সেকেন্দার, মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ, সিভিল সার্জন ডা: সুজাত আহমেদ, খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলাম, সাংবাদিক ইউনিয়নের সভাপতি মুন্সি মাহবুব আলম সোহাগ, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মামুন রেজা প্রমুখ উপস্থিত ছিলেন। সকালে সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক ২৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কার্যালয় চত্বরে ঘরে থাকা একশত ৭১ কর্মহীন নি¤œআয়ের শ্রমজীবী, অসহায়, দুস্থ ও হতদরিদ্রদের মাঝে সাত কেজি করে চাল ও নগদ অর্থসহ খাদ্যসামগ্রী বিতরণ করেন।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone