শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৩:৪০ পূর্বাহ্ন

Surfe.be - Banner advertising service

গাইবান্ধায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জন্য দুটি পাকা ঘর নির্মাণের আনুষ্ঠানিক উদ্বোধন

সিরাজুল ইসলাম রতন, গাইবান্ধা প্রতিনিধি :
  • Update Time : শুক্রবার, ১০ জুলাই, ২০২০

প্রধানমন্ত্রীর কার্যালয় হতে সমতলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবন মান উন্নয়নে গৃহীত বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা শীর্ষক কর্মসূচীর অধীনে বৃহস্পতিবার গাইবান্ধা সদর উপজেলার কুপতলা ইউনিয়নের চাপাদহ গ্রামে সড়কের পার্শ্ববর্তী দরিদ্র রবিদাস সম্প্রদায়ের দু’জনকে একটি করে নতুন ঘর নির্মাণ করে দেয়া হয়। গৃহ নির্মাণের আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. আবদুল মতিন।

এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার প্রসুন কুমার চক্রবর্ত্তী, সহকারি ভূমি কমিশনার মো. সিরাজুল ইসলাম, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আনিছুর রহমান, কুপতলা ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি তাজুল ইসলাম প্রমুখ। গাইবান্ধা সদর উপজেলা প্রশাসনের বাস্তবায়নে এই প্রকল্পের দুটি গৃহের চাবি হস্তান্তর করা হয়।

নতুন ঘরের চাবি পেয়ে শ্রীমতি সুধিয়া রাণী রবিদাস ও সুজন কুমার রবিদাস আবেগে আপ্লুত হয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান এবং আনন্দ প্রকাশ করেন। এই প্রকল্পের বাস্তবায়ন কর্মকর্তা মো. আনিছুর রহমান জানান, যাদের জমি আছে গৃহ নির্মাণের সামর্থ নেই এমন দরিদ্র নৃ-গোষ্ঠীর সম্প্রদায়ের লোকজনের মাঝে এই গৃহ নির্মাণের সুযোগ সৃষ্টি করে দেয়া হয়। প্রতিটি ঘরের নির্মাণ ব্যয় ২ লাখ ৯৫ হাজার টাকা। প্রত্যেকটি সেমি পাকা ঘরে দুটি রুম, সিলিং, বাথরুম, অগভীর নলকুপ, টিওবয়েল, স্বাস্থ্যসম্মত ল্যাট্টিন নির্মাণ করে দেয়া হয়। ঘরটি উন্নত রংও করে দেয়া হয়েছে।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone