বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১১:৪৩ অপরাহ্ন

Surfe.be - Banner advertising service

রাজধানীর সবজির বাজারে আগুন

আমিনুল আমিন ঃ
  • Update Time : শুক্রবার, ১০ জুলাই, ২০২০

রাজধানীতে প্রতিটি সবজির দাম মধ্যোবিত্ত নিম্নমধ্যবিত্তর ক্রয়ক্ষমতার বাইরে চলে গেছে। সবজির বাজারে আগুন। সরকারের নিয়মিত তদারকি না থাকায় মধ্যসত্ত্বভুিগরা মহামারি করোনা ভাইরাসের দোহাই দিয়ে ব্যবসা করে যাচ্ছে।

সরোজমিনে রাজধানীর যাত্রাবাড়ীতে আজ শুক্রবার পাইকারি দামে মাছ ও সবজির দাম শুনে হতবাক। সবজির দাম বেশ চড়া। প্রতিটি সবজির দাম নাগালের বাইরে।

বাজারে সবচেয়ে দাম দিয়ে কিনতে হচ্ছে টমেটো। টমেটো প্রতি কেজি আকারভেদে ১২০ থেকে ১৫০ টাকায় বিক্রি হচ্ছে। এ ছাড়া গাজর, বেগুন ও বরবটি ১০০ টাকায় বিক্রি হচ্ছে।

রাজধানীর কারওয়ান বাজারের ক্রেতা সোহেল বলেন, ‘সপ্তাহের একদিন বাজার করি। একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করতাম। চাকরি চলে যাওয়ায় বিকল্প আয়ের মাধ্যমে সংসার চালাই। কিন্তু বাজারে এসে দেখি মড়ার উপর খাঁড়ার ঘা।

তিনি বলেন, ‘বাজারে সবজির ব্যাপক দাম। মাছ-মাংস তো ছুঁয়ে দেখাও যায় না। বাসায় যে আলুভর্তা দিয়ে ভাত খাব, সেই আলুরও দাম বাড়তি। কোথায় যাব আমরা?’ বলে আক্ষেপ করেন তিনি।

এদিকে খিলগাঁও তালতলা মার্কেটের কালাম বলেন, ‘এখন টমেটো ও গাজরের মৌসুম শেষ। আগের কিছু মজুদ করা মাল বিক্রি হচ্ছে, তাই দাম বেশি। তিনি বলেন, ‘এ ছাড়া বেগুন চাষ হলেও সরবরাহ কম। বৃষ্টিতে অনেক ক্ষেত নষ্ট হয়ে গেছে। এ কারণে বেগুনের দামও অনেক বেশি।

বাজার ঘুরে দেখা গেছে, কাঁচা মরিচ ২০০ টাকা কেজি, বরবটির কেজি বিক্রি হচ্ছে ৬০ থেকে ৭০ টাকা, চিচিংগা ৫০ থেকে ৬০, পেঁপে ৫০ থেকে ৬০, পটোল ৪০ থেকে ৫০, করলা ৬০ থেকে ৭০, ঝিঙে ৫০ থেকে ৬০, কচুরলতি ৪০ থেকে ৬০, কচুরমুখি ৬০ থেকে ৭০, কাঁকরোল ৫০ থেকে ৬০, ঢেঁড়স ৩০ থেকে ৫০ ও আলু ৩০ থেকে ৩৫ টাকা কেজি।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone