সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৪:০২ পূর্বাহ্ন

Surfe.be - Banner advertising service

খনি এলাকায় ডুবে যাওয়ায় রাস্তা মেরামতের দাবীতে বিক্ষোভ

মোঃ আফজাল হোসেন, ফুলবাড়ী প্রতিনিধি (দিনাজপুর ) :
  • Update Time : শনিবার, ১১ জুলাই, ২০২০

দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লা খনি এলাকায় রাস্তা পানিতে ডুবে যাওয়ায় স্থানীয় জনগন ও অটো বাইক শ্রমিকেরা রাস্তা মেরামতের দাবীতে রাস্তায় দাড়িয়ে ঘন্টা ব্যাপি বিক্ষোভ করেন।

শনিবার সকাল ১১ টায় বড়পুকুরিয়া কয়লাখনি এলাকা সংলগ্ন খয়ের পুকুর হাট থেকে ফুলবাড়ী শহরে আসার মধ্যবর্তী বড়পুকুরিয়া বাজার সংলগ্ন রাস্তাটি দীর্ঘ একযুগ ধরে মেরামত না করায় রাস্তাটির উপর দিয়ে যানবাহন চলাচল বন্ধ হয়ে যাওয়ার উপক্রম। এ কারণে স্থানীয় জনগণ ও অটো বাইক শ্রমিকেরা ঘন্টা ব্যাপি রাস্তা মেরামতের দাবীতে বিক্ষোভ করেন।

এ সময় বাংলাদেশ অটো বাইক শ্রমিক সংগঠন রেজি নং-১১৩৬৭ এর সভাপতি মোঃ আব্দুর রাজ্জাক এর নেতৃত্বে প্রায় ২ শতাধিক শ্রমিক ও সাধারণ জনগণ ভাঙ্গা রাস্তায় দাড়িয়ে রাস্তা মেরামতের দাবীতে বিক্ষোভ করেন। তারা সংসদ সদস্য সহ বড়পুকুরিয়া কয়লা খনির এমডি’র পদত্যাগ দাবী করেন। এবং সেই সাথে বলে, এই সংসদ সদস্য ৩০ বছর ধরে এই এলাকায় রাজত্ব করছেন, কিন্তু রাস্তা ঘাটের কোন উন্নয়ন হয়নি।

সংগঠনের উপদেষ্টা মোঃ মতিয়ার রহমান তার বক্তব্যে আরও বলেন, বড়পুকুরিয়া কয়লা খনির ভূ-গর্ভ থেকে কয়লা তোলার কারণে এই রাস্তাটি প্রায় ৪ ফিট দেবে যায়। খনি কর্তৃপক্ষ বলেছিল বিকল্প রাস্তা করে দেওয়া হবে। বছরের পর বছর পার হলেও বাস্তবে কোন কাজ হয়নি। এই এলাকার মাননীয় সংসদ সদস্য বলেছিলেন, জায়গা জমি খনিতে দেন এই এলাকার চোঁখে দেখার মত উন্নয়ন করা হবে। কিন্ত এক যুগ পার হলেও এই এলাকার মানুষের কোন উন্নয়ন হয়নি। এই রাস্তাটি এই এলাকার মানুষের যাতায়াতের একমাত্র পথ।

এই রাস্তাটি মেরামত করার লক্ষে এলাকার মানুষ বহুবার খনি কর্তৃপক্ষ ও স্থানীয় সংসদ সদস্য এবং উপজেলা নির্বাহী অফিসারকে অবগত করলেও আজ পর্যন্ত রাস্তাটি পূর্ন নির্মাণ এর লক্ষে কেউ কোন পদক্ষেপ গ্রহন করেন নি। বর্তমান এই এলাকার রাস্তাটি দিয়ে হাজার হাজার লোক ও যানবাহন চলাচল করে। এখন খনির পানিতে ভেসে যাচ্ছে এই রাস্তা।

এলাকার মানুষ বন্দিশালার মত রয়েছে। এ সময় উপস্থিত ছিলেন, অটো বাইক শ্রমিক সংগঠন এর সাধারণ সম্পাদক মোঃ মেহেরাব হোসেন, সহ-সভাপতি এজাজুল হোসেন, সড়ক সম্পাদক ফরিজার রহমান সহ সকল সদস্যবৃন্দ। এ ব্যাপারে অটো বাইক শ্রমিকেরা ও স্থানীয় জনগণ সংশ্লিষ্ট্য কর্তৃপক্ষের আসুহস্তক্ষেপ কামনা করেন।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone