বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১১:৪৭ অপরাহ্ন

Surfe.be - Banner advertising service

শিরোপার লড়াইয়ে টিকে রইল বার্সেলোনা

ক্রীড়া ডেস্ক :
  • Update Time : রবিবার, ১২ জুলাই, ২০২০

স্প্যানিশ লা লিগায় শনিবার রাতে রিয়াল ভালাদোলিদের মুখোমুখি হয়েছিল বার্সেলোনা। আর্তুরো ভিদালের একমাত্র গোলে জয় তুলে নেয় কিকে সেতিয়েনের শিষ্যরা। এই জয়ে শিরোপার আশা যেমন থাকছে, তেমনি রিয়াল মাদ্রিদের সঙ্গে পয়েন্টের ব্যবধান ১-এ নামিয়ে এনেছে বর্তমান চ্যাম্পিয়নরা। তবে রিয়ালের থেকে এক ম্যাচ বেশি খেলে। বার্সেলোনা জিতলেও বাকি ম্যাচগুলোতে অবিশ্বাস্য কিছু না ঘটলে তাদের পক্ষে শিরোপা জেতা কঠিন।

লিওনেল মেসির মৌসুমের ২০তম অ্যাসিস্ট থেকে দারুণ ফিনিশিং দিলেন আর্তুরো ভিদাল। রিয়াল ভায়াদোলিদের বিপক্ষে এই দুইয়ের মিলিত নৈপুণ্যে পাওয়া একমাত্র গোলে শিরোপার লড়াইয়ে টিকে রইল বার্সেলোনা।

ভালাদোলিদের বিপক্ষে ম্যাচের ১৫ মিনিটেই এগিয়ে যায় বার্সেলোনা। এ সময় লিওনেল মেসির বাড়িয়ে দেওয়া বল থেকে গোল করে দলকে এগিয়ে নেন ভিদাল। বাকি সময়ে অবশ্য আর কোনো গোল হয়নি। তাতে ভিদালের করা গোলটিই ম্যাচের ভাগ্য বদলে দেয়। বার্সাকে পাইয়ে দেয় পূর্ণ ৩ পয়েন্ট।

অন্যদিকে গোল না পেলেও অ্যাসিস্ট থেকেই দারুণ এক নজির গড়েছেন মেসি। একুশ শতকে ইউরোপের শীর্ষ পাঁচ লিগে মাত্র দ্বিতীয় খেলোয়াড় হিসেবে এক মৌসুমে একই সঙ্গে ২০ গোল (মেসির গোল ২২টি) ও ২০ অ্যাসিস্টের কীর্তি গড়েছেন। তার আগে এই কীর্তি গড়েছিলেন থিয়েরি অরি। ২০০২-০৩ মৌসুমে আর্সেনালের হয়ে ২৪ গোল ও ২০ অ্যাসিস্ট ছিল ফরাসি তারকার।

স্বাগতিক ভায়াদোলিদ ম্যাচে সমতা আনার বেশ কিছু সুযোগ পেয়েছে। কিন্তু দুর্বল ফিনিশিং আর বার্সা গোলরক্ষক মার্ক-আন্দ্রে টের স্টেগানের জন্য শেষ পর্যন্ত তা আর পারেনি দলটি।

৩৬ ম্যাচে ২৪ জয় ও ৭ ড্রয়ে ৭৯ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে বার্সেলোনা। ভায়াদোলিদ ৩৬ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে আছে ১৪তম স্থানে। বার্সেলোনা তাদের পরবর্তী ম্যাচ খেলবে ঘরের মাঠে ওসাসুনার বিপক্ষে বৃহস্পতিবার।

অন্যদিকে তিন ম্যাচ হাতে থাকা রিয়াল ৩৫ ম্যাচে ৮০ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে। রিয়াল তাদের পরের ম্যাচ খেলবে গ্রানাদার বিপক্ষে। ম্যাচটিতে জয় পেলে ফের তারা বার্সার সঙ্গে পয়েন্টের ব্যবধানে ৪-এ নিয়ে যাবে এবং শিরোপার আরও কাছে পৌঁছে যাবে। আর পয়েন্ট হারালে সেটি হবে বার্সার জন্য অনন্য সুযোগ।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone