শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৩:১৩ পূর্বাহ্ন

Surfe.be - Banner advertising service

২ যুগে এটিএন বাংলা

বিনোদন ডেস্ক :
  • Update Time : মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০

১৫ জুলাই’ ২০২০ পথচলার ২৩ বছর পূর্ণ করে ২৪ বছরে পদার্পণ করছে দেশের প্রথম স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এটিএন বাংলা। ‘অবিরাম বাংলার মুখ’ শ্লোগানকে বুকে ধারণ করে ১৫ জুলাই ১৯৯৭ সালে যাত্রা শুরু করে চ্যানেলটি। ঐদিন বিশ্বব্যপী প্রথম বাংলা ভাষা’র সম্প্রচার ঘটে জনপ্রিয় এই বাংলাদেশী চ্যানেলটির মাধ্যমে।

প্রতিষ্ঠানের স্বপ্নদ্রষ্টা ড. মাহফুজুর রহমান বাংলাদেশের সংস্কৃতি সারা বিশ্বের বাংলা ভাষা-ভাষী মানুষের কাছে পৌঁছে দেন স্যাটেলাইটের মাধ্যমে। শুধু সংবাদ নয়, অনুষ্ঠান প্রচারেও এটিএন বাংলা নিজেকে এগিয়ে রেখেছে। বিনোদনের পাশাপাশি শিক্ষা, খেলাধূলা, সমাজ, সংস্কৃতি নিয়ে অনুষ্ঠার প্রচারের বিষয়ে বারবরই প্রাধান্য দিয়েছে।

অনুষ্ঠানের পাশাপাশি বাংলাদেশের খেলাধুলাকে সার্বিক পৃষ্ঠপোষকতা দিতে এটিএন বাংলা বদ্ধপরিকর। ২০০৭ সাল থেকে এখন পর্যন্ত দেশে ও দেশের বাইরে অনুষ্ঠিত বিভিন্ন খেলা নিয়মিতভাবেই সরাসরি সম্প্রচার করে আসছে এটিএন বাংলা। দীর্ঘ পথপরিক্রমায় এটিএন বাংলার অর্জন অনেক। এরমধ্যে উল্লেখযোগ্য হলো ২০০৪ সালের ২২ নভেম্বর ‘আমরাও পারি’ অনুষ্ঠানের জন্য ছোট পর্দার অস্কার খ্যাত এমি এ্যওয়ার্ড অর্জন। এছাড়াও অসংখ্য সম্মাননা রয়েছে চ্যানেলটির প্রাপ্তির তালিকায়।

উল্লেখ্য, বর্তমান করোনা পরিস্থিতির কারণে এ বছর কেক কাটা এবং ফুলেল শুভেচ্ছা গ্রহণ করা হবে না। তবে এটিএন বাংলার পর্দায় দর্শকদের জন্য বেশ কিছু অনুষ্ঠান থাকছে। দীর্ঘ ২ যুগের পথ চলায় এটিএন বাংলার আর্কাইভে রয়েছে অনেক জনপ্রিয় অনুষ্ঠান। দিনব্যাপী অনুষ্ঠানমালায় এসব অনুষ্ঠানের পাশাপাশি কণ্ঠশিল্পী ইভা রহমান এবং ড. মাহফুজুর রহমান এর একক সঙ্গীতানুষ্ঠান প্রচার করা হবে। এছাড়াও রাজনীতিবিদ, দেশের বিশিষ্ট নাগরিক এবং গণমাধ্যম ও সাস্কৃতিক কর্মীদের অনলাইনে প্রেরিত শুভেচ্ছা প্রচার করা হবে।

দর্শকদের ভালোবাসা নিয়ে দিনে দিনে এগিয়ে চলেছে এটিএন বাংলা। ‘অবিরাম বাংলার মুখ’ শ্লোগানকে বুকে ধারণ করা এই চ্যানেলটি দর্শকদের রায়ে শীর্ষস্থান দখল করেছে অনেকে আগেই। বস্তুনিষ্ঠ সংবাদ এবং মানসম্পন্ন অনুষ্ঠান সম্প্রচারের মাধ্যমেই এই অবস্থানটি অক্ষুন্ন রাখতে প্রতিজ্ঞাবদ্ধ এটিএন বাংলা।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone