শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৭:৩৩ অপরাহ্ন

Surfe.be - Banner advertising service

শিরোপাজয়ী লিভারপুলের স্বপ্ন গুঁড়িয়ে দিল আর্সেনাল

ক্রীড়া ডেস্ক :
  • Update Time : বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০

ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা আগেই নিশ্চিত করে ফেলেছে লিভারপুল। বাকি থাকা ম্যাচগুলোতে তাদের টার্গেট ছিল পয়েন্টের সেঞ্চুরি গড়া। তবে সেই স্বপ্ন নিঃশেষ করে দিয়েছে আর্সেনাল। লিভারপুল ২-১ ব্যবধানে হেরে গেছে আর্সেনালের বিপক্ষে। অন্যদিকে এই জয়ে ইউরোপা লিগের সম্ভবনা টিকিয়ে রাখল আর্সেনাল।

অল রেডদের জন্য প্রিমিয়ার লিগের বাকি ম্যাচগুলো নিয়মরক্ষার হলেও জয়ের ধারায় থাকতে চেয়েছিলেন কোচ ইয়্যুর্গেন ক্লপ। আর সেই সঙ্গে প্রিমিয়ার লিগের রেকর্ড গড়া ১০০ পয়েন্ট অর্জনও করতে চেয়েছিল অল রেডরা। অন্যদিকে ইউরোপা লিগে জায়গা করে নিতে এই ম্যাচে জয়ছাড়া অন্য কিছুই ভাবছিল না আর্সেনাল।

বুধবার রাতে আর্সেনালের ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে ‍শুরুতে এগিয়ে গিয়েও হেরে গেছে লিভারপুল। বিপরীতে দারুণ এক জয় নিয়ে মাঠ ছেড়েছে আর্সেনাল। ম্যাচের ২০ মিনিটে অ্যান্ড্রিউ রবার্টসনের অ্যাসিস্ট থেকে গোল করে অলরেডদের এগিয়ে নেন সাদিও মানে। এটি চলতি মৌসুমে মানের ১৮তম গোল। এর ১২ মিনিটের মাথায় আর্সেনালকে সমতা এনে দেন আলেকজান্দ্রে লাকাজেত।

বিরতির আগেই আবার আর্সেনাল লিড পেয়ে যায়। ৪৪ মিনিটে রেইস নেলসন গোল আদায় করেন। ব্রাজিলিয়ান গোলরক্ষক অ্যালিসন ডি বক্সের ভেতর বল পেয়ে সামনের দিকে দাঁড়ানো ডিফেন্ডারকে উদ্দেশ্য করে বল বাড়িয়ে দেন, তবে তা ঠিক ডিফেন্ডার পর্যন্ত পৌঁছতে পারেনি। অ্যালিসনের বাজে ক্লিয়ারেন্সের কারণে ডি বক্সের বাইরে বল পেয়ে যান নেলসন। আর সেখান থেকে একক প্রচেষ্টায় গোল করে দলকে এগিয়ে নেন।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গোল পরিশোধের জন্য মরিয়া হয়ে ওঠে অল রেডরা। ম্যাচের ৫৪ মিনিটে সুযোগও আসে মোহাম্মদ সালাহর কাছে, সুযোগ পেয়ে আর্সেনাল ডিফেন্ডার ডেভিড লুইজকে কাটিয়ে বলও মেরেছিলেন গোল বরাবর। তবে আর্সেনাল গোলরক্ষক মার্টিনেজের দৃঢ়তায় তা আর জাল স্পর্শ করতে পারেনি। এরপর ম্যাচের ৭০ মিনিটে আরও একটি সুযোগ পেয়ে যায় অল রেডরা। তাতে গোল মেলেনি।

শেষ পর্যন্ত দ্বিতীয়ার্থে কোন দলই গোলের দেখা পায়নি। ফলে প্রথমার্থের ২-১ ব্যবধানই ম্যাচের ভাগ্য নির্ধারণ হয়ে যায়। নিজের ঘরে মাঠে পূর্ণ তিন পয়েন্ট নিয়ে ফিরে আর্সেনাল। এই জয়ে ৩৬ ম্যাচে ১৩ জয় ও ১৪ ড্রয়ে ৫৩ পয়েন্ট নিয়ে আছে নবম স্থানে আর্সেনাল। অন্যদিকে হেরে সেঞ্চুরি পয়েন্টের স্বপ্ন দুঃস্বপ্নে পরিণত হয় লিভারপুলের।

এই হারে ৩৬ ম্যাচে ৩০ জয় ও ৩ ড্রয়ে ৯৩ পয়েন্ট চ্যাম্পিয়ন লিভারপুলের। এখন লিগে তাদের বাকি থাকা দুই ম্যাচে জিতলেও পয়েন্ট দাঁড়াবে ৯৯। দুই মৌসুম আগে ১০০ পয়েন্টের রেকর্ড গড়েছিল ম্যানচেস্টার সিটি। সেই রেকর্ড আর ছোঁয়া হবে না ক্লাপের দলের।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone