রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ১০:২০ পূর্বাহ্ন

Surfe.be - Banner advertising service

খুলনা নগরীর রূপসা শিপইয়ার্ড সড়কটি সংস্কারের দাবী

গাজী যুবায়ের আলম, ব্যুরো প্রধান, খুলনা ঃ
  • Update Time : শনিবার, ১৮ জুলাই, ২০২০

খুলনা মহানগরীর গুরুত্ত্বপূর্ণ সড়কসহ বেশিরভাগ সড়ক চলাচলের অনুপোযুগী হয়ে পড়েছে। বিশেষ করে কেডিএ-খুলনা জেলা প্রশাসন এবং শিপইয়ার্ড কর্তৃপক্ষের দাপ্তরিক জটিলতায় বন্ধ হয়ে আছে –রূপসা-শিপইয়ার্ড ৪ লেন সড়ক। এর ফলে প্রতিদিন হাজার হাজার মানুষ চরম ভোগান্তিতে পড়ছে। ড্রেন সংস্কারের জন্য দীর্ঘ কয়েক মাস কেডিএ এভিনিউ চলাচল বাধাগ্রস্থ্।

এভাবে নগরীর কোন না কোন সড়ক বিভিন্ন উন্নয়নের নামে ধ্বংস করা হচ্ছে যা মাস বছর পেরিয়ে গেলেও সংস্কার করা হচ্ছে না। মানুষের প্রত্যাশা ছিল বর্তমান মেয়র হয়তো খুলনা মহানগরীর দীর্ঘদিনের সমস্যা ভাঙ্গাচরা সড়কগুলো সংস্কার করবেন, কিন্তু সে রকম কোন কিছু দেখতে না পেয়ে নগরবাসী হতাশ।

নগরীর সড়কগুলোর করুন অবস্থার কারণে খুলনা উন্নয়নের কোন সুফলই নগরবাসী ভোগ করতে পাচ্ছে না। ভাঙ্গাচরা এই সড়কে নেই কোন ফুটপাত, নেই কোন ড্রেন যার ফলে পথচারী হাটতে পারে না, একটু বৃস্টি হলেই জলাবদ্ধতা এবং কাঁদা-ধূলায় মারাত্মকভাবে বায়ূ দূষন ঘটছে। নগরীতে ভারী কয়েকটি শিল্প প্রতিষ্ঠানের কারনে প্রতিদিন শত শত ট্রাক ঢুকছে। এতে সড়কের অবস্থা আরো খারাপ হচ্ছে। খুলনা নগরবাসী এ ভোগান্তি থেকে পরিত্র্াণ চায়।

অবিলম্বে নগরীর সকল ভাঙ্গা সড়ক সংস্কার করে নগরবাসীদের স্বস্তি দেওয়ার দাবী জানিয়ে বিবৃতি দিয়েছেন নিরাপদ সড়ক চাই (নিসচা) খুলনা মহানগর শাখার আহবায়ক এসএম ইকবাল হোসেন বিপ¬ব সহ কমিটির নেতৃবৃন্দ।

অন্যদিকে খুলনা-যশোর মহাসড়ক সংস্কার কাজ শেষ না হওয়ার আগেই নিন্ম মানের কাজের কারনে আবার ভেঙ্গে গেছে। কয়েক’শ কোটি টাকা ব্যায়ে সংস্কার কাজে যারা অনিয়ম করছে অবিলম্বে সেই সব দুর্ণীতিবাজ ঠিকাদারসহ সংশি¬ষ্টদের শাস্তির আওতায় আনার দাবী জানানো হচ্ছে।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone