সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৪:৪৮ পূর্বাহ্ন

Surfe.be - Banner advertising service

চুয়াডাঙ্গায় উপসর্গ নিয়ে দোকান মালিক সমিতির সভাপতির মৃত্যু

শামসুজ্জোহা পলাশ, চুয়াডাঙ্গা প্রতিনিধি :
  • Update Time : শনিবার, ১৮ জুলাই, ২০২০

চুয়াডাঙ্গা জেলা দোকান মালিক সমিতির (চেম্বার অব কমাস) সভাপতি আসাদুল হোসেন জোয়ার্দ্দার লেমন করোনার উপসর্গ নিয়ে মৃত্যু বরণ করেছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে আরও ১৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

করোনার উন্নত চিকিৎসার জন্য চুয়াডাঙ্গা থেকে ঢাকায় নেয়ার পথে গত বৃহস্পতিবার (১৬ জুলাই) রাত সোয়া ১২টার দিকে রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাটের কাছে আসাদুল হোসেন জোয়ার্দ্দার লেমন গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। রাতেই ওই অ্যাম্বুলেন্সযোগে মৃতদেহ চুয়াডাঙ্গায় আনা হয়।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. শামীম কবির জানান, আসাদুল হোসেন জোয়ার্দ্দার লেমন বৃহ¯পতিবার দুপুরে অসুস্থ অবস্থায় চুয়াডাঙ্গা সদর হাসপাতালে আসেন। তার শরীরে করোনার উপসর্গ থাকায় হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়। একইসঙ্গে তার নমুনা সংগ্রহ করা হয়। ভর্তির পর তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় ঢাকায় রেফার্ড করা হয়। ঢাকায় নেয়ার পথে মারা যান তিনি। স্বাস্থ্যবিধি মেনে আজ শুক্রবার তার দাফন কাজ স¤পন্ন হয়েছে।

তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন চুয়াডাঙ্গা চেম্বার অব কমার্স সভাপতি ইয়াকুব হোসেন মালিকসহ জেলার ব্যবসায়ী নেতৃবৃন্দ।

এদিকে গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে ১৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এনিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৫০ জন। এরমধ্যে সুস্থ হয়েছেন ২১২ জন ও মারা গেছেন ৪ জন। শুক্রবার দুপুরে চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব থেকে ৩৭ জনের নমুনার প্রতিবেদন পাওয়া গেছে। এরমধ্যে ১৪ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে চুয়াডাঙ্গা সদর উপজেলার ৮ জন, আলমডাঙ্গা উপজেলার ৫ জন ও দামুড়হুদা উপজেলার ১ জন রয়েছেন।

বর্তমানে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ১৭ ও হোম আইসোলেশনে থেকে ১১৫ জন চিকিৎসা নিচ্ছেন। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন ৫ জন এবং হোম কোয়ারেন্টিনে আছেন ৫৩৮ জন।

উল্লেখ্য, গত ১৯ মার্চ চুয়াডাঙ্গায় প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত হন ইতালি ফেরত এক যুবক। তার বাড়ি আলমডাঙ্গায়। জেলায় মোট আক্রান্ত হয়েছেন ৩৫০ জন নারী-পুরুষ। এরমধ্যে সুস্থ হয়েছেন ২১২ জন ও মারা গেছেন ৪ জন। উন্নত চিকিৎসার জন্য ঢাকায় রেফার্ড করা হয় ৩ জনকে। এরমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন একজন।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone