সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৪:৪৩ অপরাহ্ন

Surfe.be - Banner advertising service

যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় শনাক্ত ৭৭ হাজার ৬৩৮ জন, মারা গেছেন ৯২৭ জন

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • Update Time : শনিবার, ১৮ জুলাই, ২০২০

মার্কিন যুক্তরাষ্ট্রে গত একদিনে রেকর্ড ৭৭ হাজার ৬৩৮ জন নতুন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৯২৭ জন। যুক্তরাষ্ট্রে জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে স্থানীয় সময় শুক্রবার রাতে (বাংলাদেশ সময় শনিবার সকাল) এমনটি জানানো হয়েছে।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত করোনায় মারা গেছেন ১ লাখ ৩৯ হাজার ১২৮ জন। প্রাণঘাতী ভাইরাসটিতে দেশটিতে এ পর্যন্ত ৩০ লাখ ৬৪ হাজার করোনা রোগী শনাক্ত করা হয়েছে। করোনায় মৃত্যু ও সর্বোচ্চ আক্রান্তের দিক থেকে বিশ্বে শীর্ষ স্থানে অবস্থান করছে যুক্তরাষ্ট্র। এই তালিকায় দ্বিতীয় ব্রাজিল। যুক্তরাষ্ট্র কখনও সংক্রমণে কখনও বা প্রাণহানিতে নিজেই নিজের রেকর্ড ভেঙেছে।

দেশটির স্বাস্থ্য কর্মকর্তাদের ধারণা ইতোমধ্যে যুক্তরাষ্ট্রে অন্তত ২০ মিলিয়ন (দুই কোটি) মানুষ করোনার শিকার হয়েছেন। দেশটির দ্য সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল (সিডিসি) বলছে, ‘প্রকৃত তথ্য হলো প্রকাশিত সংখ্যার অন্তত ১০ গুণ বেশি মানুষ করোনার ভয়াবহতার শিকার।’

ওয়াল্ডোমিটারের তথ্য অনুযায়ী, সবচেয়ে নাজুক অবস্থা নিউইয়র্কে। বৃহৎ এই শহরে আক্রান্ত ৪ লাখ ৩২ হাজার ৪১২ জন মানুষ। যেখানে ৩২ হাজার ৫৩৫ জনের মৃত্যু হয়েছে। সংক্রমণে দ্বিতীয় সর্বোচ্চ শহর ক্যালিফোর্নিয়ায় করোনার শিকার ৩ লাখ ৭৪ হাজারের বেশি মানুষ। এর মধ্যে মৃত্যু হয়েছে ৭ হাজার ৬১১ জনের। ফ্লোরিডায় সংক্রমণ এক লাফে ৩ লাখ ২২ হাজার ৫৫৬ জনে দাঁড়িয়েছে। ইতোমধ্যে সেখানে ৪ হাজার ৮০৫ জনের মৃত্যু হয়েছে করোনায়। সংক্রমণ আশঙ্কাজনকহারে দীর্ঘ হয়েই চলেছে টেক্সাসে।

এ শহরে আক্রান্তের সংখ্যা ৩ লাখ ২২ হাজার ৫৫৬ জন। যেখানে মৃত্যু হয়েছে ৩ হাজার ৯৩২ জনের। নিউ জার্সিতে করোনার শিকার ১ লাখ ৮২ হাজার ৮০৪ জন। এর মধ্যে প্রাণহানি ঘটেছে ১৫ হাজার ৭৫৬ জনের। ইলিনয়সে সংক্রমিতের সংখ্যা প্রায় ১ লাখ ৬০ হাজার ৫০৯ জন। এর মধ্যে ৭ হাজার ৪৬৫ জনের মৃত্যু হয়েছে। অ্যারিজোনায় করোনাক্রান্তের সংখ্যা ১ লাখ ৩৮ হাজার ৫২৩ জন। এর মধ্যে না ফেরার দেশে সেখানকার ২ হাজার ৫৮৩ জন মানুষ।

জর্জিয়ায় ১ লাখ ৩৫ হাজার ১৮৩ জন। এর মধ্যে প্রাণ গেছে ৩ হাজার ১৩২ জনের। ম্যাসাসুয়েটসসে আক্রান্ত ১ লাখ ১২ হাজার ৮৭৯ জন। সেখানে করোনায় মৃত্যু হয়েছে ৭ হাজার ৬৮ জনের। এদিকে পেনসিলভেনিয়ায় সংক্রমিতের সংখ্যা ১ লাখ ৪ হাজার ১৭২ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে না ফেরার দেশে ৭ হাজার ৬৮ জন মানুষ।

উল্লেখ্য, একদিনে বিশ্বেও করোনার শনাক্ত হয়েছে প্রায় আড়াই লাখ। এনিয়ে বিশ্বে মোট শনাক্ত ১ কোটি ৪১ লাখের বেশি। করোনা মহামারিতে এ পর্যন্ত মারা গেছে প্রায় ৬ লাখ। আর সুস্থ হয়েছে ৮৪ লাখের বেশি মানুষ। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। এর আগে গেল বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহানে প্রথম মানবদেহে এ ভাইরাস ধরা পড়ে।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone