সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৫:১৩ পূর্বাহ্ন

Surfe.be - Banner advertising service

চিলমারীতে মনুষ্য সৃষ্টি বন্যার কবল থেকে রক্ষা পেতে মানববন্ধন

মোঃ সহিদুল আলম বাবুল, কুড়িগ্রাম প্রতিনিধি :
  • Update Time : শুক্রবার, ২৪ জুলাই, ২০২০

কুড়িগ্রামের চিলমারীতে মনুষ্য সৃষ্টি বন্যার কবল থেকে রক্ষার্থে ভেঙ্গে যাওয়া বন্যা নিয়ন্ত্রণ বাঁধ নির্মাণ এবং নতুন করে স্লুইস গেইট নির্মাণ ও পুরাতন স্লুইস গেইট সংস্কারের দাবিতে মানববন্ধন করেছে চিলমারীবাসি।

বৃহস্পতিবার সকাল ১০.৩০ টায় উপজেলা পরিষদ চত্বরে হাঁটু পানিতে দাঁড়িয়ে সাংবাদিক সংগঠনের আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে চিলমারীকে বন্যার কবল থেকে রক্ষা করতে টেকসই বাঁধ নির্মাণ, বন্যা সহনশীল সড়ক ও পানি নিষ্কাশনের পর্যাপ্ত ব্যবস্থা গ্রহনের দাবি তুলে ধরে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান শওকত আলী সরকার বীরবিক্রম, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান আছমা বেগম, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ মোঃ জাকির হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আবু হানিফা রঞ্জু, চিলমারী প্রেস ক্লাব সভাপতি মোঃ নজরুল ইসলাম সাবু, প্রেসক্লাব চিলমারী সভাপতি গোলাম মাহবুব, সাধারণ সম্পাদক মামুন অর রশিদ, উপজেলা প্রেস ক্লাবের সভাপতি আব্দুর রাজ্জাক সরকার প্রমুখ।

বক্তারা দাবি করেন, পানি উন্নয়ন বোর্ড কর্তৃক নির্মিত বাঁধ ভেঙে যাওয়ার পর দীর্ঘদিনেও মেরামত না করায় জেলার নিম্নাঞ্চল বলে খ্যাত চিলমারী উপজেলার সর্বত্রই এখন পানি থৈ থৈ করছে ! প্রায় ৩ সপ্তাহ ধরে পানিবন্দি মানুষজন দীর্ঘমেয়াদে পানিবন্দি অবস্থা থেকে মুক্তির জন্য এ মানববন্ধন এর আয়োজন করে !

উল্লেখ্য, চিলমারী উপজেলা সদরসহ আশপাশের প্রায় দেড় লক্ষ মানুষ এখন পানিবন্দি ! পানিতে ভাসছে চিলমারী উপজেলা সদরসহ বিস্তীর্ণ এলাকা ! স্থবির হয়ে পড়েছে অফিসপাড়া!

বন্যা পূর্বাভাস কেন্দ্রের তথ্যানুযায়ী তৃতীয় দফায় কুড়িগ্রামে দীর্ঘমেয়াদী বন্যার সম্ভাবনা দেখা দিয়েছে ! ইতিমধ্যে জেলার সবকটি নদীর পানি বৃদ্ধি পেতে শুরু করেছে ! আতঙ্কে রয়েছে জেলার ৫ লক্ষাধিক মানুষ ! পানিবন্দি মানুষের মাঝে শুকনো খাবার, বিশুদ্ধ পানি পয়ঃনিষ্কাশনের জন্য স্যানিটেশন ব্যবস্থা জোরদার করা জরুরি হয়ে পড়েছে !

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone