বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১০:২২ অপরাহ্ন

Surfe.be - Banner advertising service

কুড়িগ্রামের রাজারহাটে তিস্তার ভাঙন রোধে মানববন্ধন

মোঃ সহিদুল আলম বাবুল, কুড়িগ্রাম প্রতিনিধি :
  • Update Time : শনিবার, ২৫ জুলাই, ২০২০

কুড়িগ্রামের রাজারহাট উপজেলার বিদ্যানন্দ ইউনিয়নে তিস্তা নদীর ভাঙন রোধে মানববন্ধন করেছে এলাকাবাসী। শুক্রবার সকালে ভাঙন কবলিত গাবুর হেলান স্পারে ঘন্টাব্যাপী ওই মানববন্ধন রচিত হয়। মানববন্ধনে এলাকাবাসী তিস্তার ভাঙ্গন প্রতিরোধে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন ! ভাঙন কবলিত এলাকার পরিবারগুলোকে রক্ষার জন্য ওই এলাকায় নদী খনন ও স্থায়ী বাঁধ নির্মাণের দাবি জানান হয়।

এসময় বক্তব্য রাখেন, সমাজকর্মী হক্কানী মিয়া, ইঞ্জিনিয়ার রেজওয়ান বাদশা, মোয়াজ্জেম বদিয়ত আলী, দিনমজুর মন্টু মিয়া, আনিছুর রহমান, আলেমা বেগম প্রমূখ।

এলাকাবাসী জানান, ১৯৯৮ সালে ৩৫০ মিটার দীর্ঘ স্পারটি তিস্তার ভাঙন রোধে নির্মাণ করা হয়েছিল। গত ৮ দিন ধরে সেখানে ভাঙন চলছে। ভাঙন রোধে পানি উন্নয়ন বোর্ড কাজ করলেও সে কাজে অনেক গাফিলতি রয়েছে বলে অভিযোগ করেন বক্তারা। এলাকাবাসী স্বেচ্ছাশ্রমে বালু সংগ্রহ করে বস্তায় ভরলেও পানি উন্নয়ন বোর্ডের লোকজন দুর্ভোগ কবলিত এলাকায় এসে খোঁজখবর নিচ্ছেন না বলেও অভিযোগ তাদের।

ভাঙন রোধে স্থায়ী ব্যবস্থা গ্রহণের দাবিতেই এ মানববন্ধন এর আয়োজন করা হয়েছিল !স্থানীয়রা জানান, তিস্তার এ বেপরোয়া ভাঙন রোধ করা না হলে গাবুর হেলান মসজিদ, গাবুর হেলান সরকারি প্রাথমিক বিদ্যালয়, মাজাপাড়া বালিকা দাখিল মাদ্রাসা, সোলাগাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, তৈয়ব খা সরকারি প্রাথমিক বিদ্যালয়, রাঘব সরকারি প্রাথমিক বিদ্যালয়, মহাসিনিয়া দাখিল মাদ্রাসাসহ বেশ কয়েকটি মসজিদ, মন্দির, ঈদগাহ মাঠ, কবরস্থান, রাইচমিল এবং শত শত বাড়িঘর নদীগর্ভে বিলীন হওয়ার সমূহ সম্ভাবনা দেখা দিয়েছে।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone