শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৩:৫২ পূর্বাহ্ন

Surfe.be - Banner advertising service

ফুলবাড়ী উপজেলা পরিষদের ভিতরে বেহাল অবস্থা, অপরিষ্কার অপরিচ্ছিন্ন

মোঃ আফজাল হোসেন, ফুলবাড়ী প্রতিনিধি (দিনাজপুর ) :
  • Update Time : শনিবার, ২৫ জুলাই, ২০২০

স্বাধীনতা যুদ্ধের ৪৭ বছর অতিবাহিত হলেও ফুলবাড়ী উপজেলা পরিষদের ভিতরে হাতে গনা কয়েকটি ভবন হলেও তেমন কোন চোখে পড়ার মত উন্নয়ন হয় নি। উপজেলা পরিষদের ভিতরে বেহাল অবস্থা অপরিষ্কার অপরিচ্ছিন্ন বাসা বাড়িগুলি সংস্কারের জন্য উপজেলা পরিষদের কোন দেখভাল নাই। ফুলবাড়ী উপজেলার ভিতরে পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় প্রত্যেকটি অফিসের সামনের অংশে পানি জমে থাকছে।

লক্ষ লক্ষ টাকা উপজেলা পরিষদ থেকে অন্যান্য খাতে ব্যয় হলেও উপজেলা পরিষদে ভিতরে সুন্দর্য বর্ধন ও পরিষ্কার পরিচ্ছিন্নতার বিষয়ে উপজেলা প্রশাসনের তেমন কোন মাথা ব্যাথা নেই। উপজেলা পরিষদের ভিতরে ৩যুগ ধরে আবাসিক এলাকায় বাউন্ডারি ওয়াল না থাকায় ঝুকির মধ্যে বসবাস করছে উপজেলা দক্ষিণ সাইটের আবাসিকে থাকা কর্মচারীরা। এছাড়া উপজেলা পরিষদের ভিতরে গত ৩ যুগ আগে নির্মাণ কৃত অডিটরিয়াম হলরুমটি সংস্কারের অভাবে নষ্ট হয়ে পড়ে আছে।

হল রুমটির সমস্ত আসবা পত্র, ফ্যান ও অন্যান্য জিনিসপত্র প্রায় চুরি হয়ে যায়। উপজেলা প্রশাসন কোন পদক্ষেপ নেন নি। এখন বাহিরের কিছু বহিরাগত লোকজন হলরুমটিতে বসবাস করছে। এছাড়া উপজেলা পরিষদের ভিতরে রাস্তাগুলি উপর থেকে খোয়া উঠে যাওয়ায় এখন বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। পরিকল্পনা মাফিক উপজেলা পরিষদ থেকে একটি ড্রেন নির্মান করে উপজেলা পরিষদের সকল এলাকা থেকে পানি বের করে দিতে পারে। সে দিকে কেউ দেখছে না। উপজেলা গেটের সামনেই রাস্তাটি ভেঙ্গে যাচ্ছে।

সেদিকে উপজেলা প্রশাসনের কোন নজর নাই। বর্তমান সরকারের আমলে উপজেলা পরিষদের শোভাবর্ধন করার লক্ষে সবেমাত্র চলে যাওয়া তৎকালীন উপজেলা নির্বাহী অফিসার উপজেলার উন্নয়নের লক্ষে তেমন কোন কাজ করেননি। তিনি জনসাধারণের সঙ্গে এবং সাংবাদিকদের সংঙ্গে তেমন ভালো সম্পর্ক গড়ে তুলতে পারেননি। কিছু ভুইভোড় সাংবাদিক ছিল তাদের অনেকেই বকলম পাস তাদের সাথে গোপনে অতাত করে গোপন সম্পর্ক গড়ে তুলছিলেন ঐ উপজেলা নির্বাহী অফিসার।

তিনি চলে যাওয়া কালীন প্রভাবশালী মহলের অন্তরালে বেশ কিছু ব্যক্তিদেরকে পুকুর সুবিধা, সরকারি খাস জমি, অর্পিত জমি, জাল কাগজ সৃষ্টি করা জমির সুবিধা দিয়ে গেছেন। ফলে উপজেলা পরিষদের উন্নয়নের ব্যাপারে তিনি তেমন কোন ভূমিকা রাখেন নি। বর্তমান উপজেলা পরিষদটির বেহাল অবস্থা।

সারা দেশে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্মৃতি রক্ষার্থে মোড়ক নির্মান হলেও ২০০ বছরের পুরাতন ঐতিহ্যবাহি ফুলবাড়ী উপজেলা সেই উপজেলা চত্তরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্মৃতি রক্ষার্থে মোড়ক নির্মান হয় নি। এ ব্যাপারে ফুলবাড়ীর সুধিজন, সাংবাদিক, বৃদ্ধিজীবি, রাজনীতিবিদ, ব্যবসায়ী সহ সর্বমহল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্মৃতি রক্ষার্থে মোড়ক নির্মান দাবি জানিয়েছেন।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone