সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৩:৩৮ পূর্বাহ্ন

Surfe.be - Banner advertising service

ইউটিউবের বিরুদ্ধে অ্যাপলের সহ-প্রতিষ্ঠাতার মামলা

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • Update Time : রবিবার, ২৬ জুলাই, ২০২০

ইউটিউবের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। গুগলের এ ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফরমের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন অ্যাপল সহ-প্রতিষ্ঠাতা স্টিভ ওজনিয়াক। তার ছবি এবং ভিডিও ব্যবহার করে মানুষকে ঠকানোর অনুমোদন দেয়ায় অভিযোগ তুলে ইউটিউবের বিরুদ্ধে মামলা করা হয়েছেন তিনি। খবর বিবিসি’র।

জালিয়াতির এ ঘটনাটিও টুইটার হ্যাকিংয়ের মতোই। গ্রাহককে ক্রিপ্টোকারেন্সি পাঠানোর অনুরোধ করেছেন স্ক্যামার। বিনিময়ে দ্বিগুণ অর্থ ফেরত দেয়ার অঙ্গীকারও করেছেন তারা। উটিউব সমস্যাটি থামাতে পারেনি বলে অভিযোগ করেছেন ওজনিয়াক।

ইউটিউবের বিরুদ্ধে অভিযোগ, প্ল্যাটফরমটিতে অনেক বেশি প্রতারণার ঘটনা ঘটছে এবং ক্রিপ্টোকারেন্সির মাধ্যমে কোটি কোটি ডলার চুরি হচ্ছে। ওজনিয়াক ছাড়াও মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, জাপান, মালয়েশিয়া, চীন এবং ইউরোপে আরও ১৭ জন ভুক্তভোগীর প্রতিনিধিত্ব করছে আইনি প্রতিষ্ঠান কচেট, পিত্রে অ্যান্ড ম্যাকার্থি।

এক বিবৃতিতে ওজনিয়াক বলেন, ‘এমনটা থামাতে ইউটিউব যদি দ্রুত পদক্ষেপ নিত, আমরা আজ এ অবস্থায় থাকতাম না।’ যদি কোনো অপরাধ সংঘটিত হয়, তবে আপনাকে অবশ্যই এমন কারও কাছে যেতে হবে যিনি এটি আটকাতে সক্ষম, যোগ করেন ওজনিয়াক।

উল্লেখ্য, গত মাসেই ইলন মাস্কের মহাকাশযান নির্মাতা প্রতিষ্ঠান স্পেসএক্সের ইউটিউব চ্যানেলের ছদ্মবেশ ধরে এবং লাইভ ইভেন্ট হোস্টিংয়ের মাধ্যমে দর্শককে বিটকয়েন পাঠানোর অনুরোধ করে দেড় লাখ মার্কিন ডলার চুরি করেছে প্রতারকরা। ২০২০ সালের প্রথম ছয় মাসে বিটকয়েনের মাধ্যমে দুই কোটি ৪০ লাখ মার্কিন ডলার হাতিয়ে নিয়েছে স্ক্যামাররা।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone