বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১০:১০ অপরাহ্ন

Surfe.be - Banner advertising service

এক বছরের মধ্যে পায়রাবন্দর পূর্ণাঙ্গরুপে কার্যক্রম শুরুর ঘোষনা : নৌ প্রতিমন্ত্রী

রাসেল কবির মুরাদ, কলাপাড়া প্রতিনিধি (পটুয়াখালী) ঃ
  • Update Time : রবিবার, ২৬ জুলাই, ২০২০

কলাপাড়ায় নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহামুদ চৌধুরী এক সক্ষিপ্ত সফরে বলেছেন, আগামী এক বছরের মধ্যে দেশের অন্যতম ও তৃতীয় সমুদ্র বন্দর পায়রা পূর্ণাঙ্গ রুপে কার্যক্রম শুরু হবে। সম্প্রতি বন্দরের প্রথম টার্মিনাল নির্মানের জন্য চীনা কোম্পানীর সাথে চুক্তি হয়েছে। শিঘ্রই টার্মিনাল নির্মানের কাজ শুরু হচ্ছে। রবিবার দুপুরের পর পায়রা বন্দরের হলরুমে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় প্রতিমন্ত্রী খালিদ মাহামুদ চৌধুরী এসব কথা বলেন।

তিনি বলেন, পায়রা বন্দরের শুরু থেকে এ পর্যন্ত ৭৩ টি জাহাজ পন্য খালাশের মাধ্যমে ১৭৮ কোটি টাকা আয় করেছে। এটি সূচনা মাত্র, এখান থেকে হাজার হাজার কোটি টাকা উপার্জন হবে। যে কোন বন্দরের চেয়ে এটি অধুনিক হবে। এ অঞ্চলই শুধু নয় বাংলাদেশে জন্য অর্থনৈতিতে গুরুত্বপূর্ন ভূমিকা রাখবে।

প্রতিমন্ত্রী আরো বলেন,পায়রা বন্দর হয়েছে বলেই এখানে ১৩২০ মেগাওয়াট তাপ বিদ্যুৎ কেন্দ্র দৃশ্যমান। যেটা ন্যাশনাল গ্রীডে চলে গেছে। পরবর্তি আরো ১৩২০ মেগাওয়াটের কার্যক্রম চলছে। পায়রা বন্দর হয়েছে বলেই এখানে নৌ-বাহীনীর একটি বেইজ তৈরী করা হচ্ছে। পায়রা বন্দরকে ঘিরে শেখ হাসিনা ক্যান্টনমেন্ট হয়েছে। এখানে ইউনিভার্সিটিও হয়েছে।

এর আগে পায়রা বন্দরের উন্নয়ন কার্যক্রম পরিদর্শন ও বৃক্ষরোপন করেন তিনি। এসময় পটুয়াখালী ৪ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ মুহিব্বুর রহমান, সংরক্ষিত সংসদ সদস্য কাজী কানিজ সুলতানা, পায়রা বন্দরের চেয়ারম্যান কমোডর হুমায়ুন কল্লোল ও কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক উপস্থিত ছিলেন।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone